EI সময়

পুজোর আগে খাবারের গুণগত মান পরীক্ষা, জেলাজুড়ে হানা খাদ্য সুরক্ষা দফতরের

8 hours ago  
খবর / EI সময়/ রাজ্য  
যে কোনও উৎসবের সময় বেশিরভাগ মানুষ বাইরে খাওয়াটাই বেশি পছন্দ করেন। আর দুর্গাপুজোর (Durga Puja 2022) সময় তো কথাই নেই। তাই এই উৎসবের মরশুমে বিভিন্ন খাবারের মান ঠিক থাকছে কিনা তা খতিয়ে দেখতেই পূর্ব মেদিনীপুর জেলার তমলুক (Tamluk), কোলাঘাট (Kolaghat), হলদিয়া (Haldia), এগরা (Egra) সহ একাধিক জায়গায় অভিযান চালাল খাদ্য সুরক্ষা দফতর (Food Safety Department)।..
                 

Delhi Police: শিশু পর্নোগ্রাফি রুখতে কঠোর পদক্ষেপ, ২৩টি টুইটার অ্যাকাউন্ট ব্লক দিল্লি পুলিশের

8 hours ago  
খবর / EI সময়/ দেশ  
শিশু পর্ণোগ্রাফি দেখানো হয়, এমন ২৩টি টুইটার অ্যাকাউন্ট (Twitter Account Blocked) ব্লক করল দিল্লি পুলিশ (Delhi Police)। কয়েকদিন আগে অ্যাকাউন্টগুলি সম্পর্কে বিস্তারিত তথ্য জানানোর জন্য টুইটার কর্তৃপক্ষে চিঠি দেওয়া হয়েছিল। এর পরই ২৩ অ্যাকাউন্ট ব্লক করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দিল্লি পুলিশের এক শীর্ষ কর্তা। ভারতে শিশু পর্নোগ্রাফির ব্যবসায় একটি গ্যাং যুক্ত রয়েছে বলে অনুমান সিবিআইয়ের।..
                 

Russia Ukraine War: রাশিয়ানদের দেশ ছাড়ার হিড়িক, গেট বন্ধ করল ফিনল্যান্ড

8 hours ago  
খবর / EI সময়/ দুনিয়া  
Ukraine যুদ্ধের মধ্যে রিজার্ভ বাহিনী তৈরির নির্দেশ দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ক্রেমলিনের সেই নির্দেশের পরই রুশ তরুণদের জোর করে সেনায় নিয়োগ করা শুরু করেছে মস্কো। ফলে রাশিয়া ছেড়ে পালাচ্ছেন বহু মানুষ। পশ্চিমী সংবাদমাধ্যমের দাবি, রাশিয়া ছেড়ে জর্জিয়া এবং ফিনল্যান্ডের দিকে পালাচ্ছেন তাঁরা। এই অবস্থায় রাশিয়ানদের টুরিস্ট ভিসা দেওয়া বন্ধ করল ফিনল্যান্ড সরকার।..
                 

সম্পত্তি বৃদ্ধি মামলায় স্বস্তি তৃণমূলের, ইডিকে যুক্ত করার আর্জি খারিজ শীর্ষ আদালতে

8 hours ago  
খবর / EI সময়/ রাজ্য  
                 

ইতিহাস রইল সাক্ষী, চতুর্থীতে জার্সি উদ্বোধন ইস্টবেঙ্গলের

9 hours ago  
খবর / EI সময়/ খেলার সময়  
East Bengal : দুর্গাপুজোতেই জার্সির শুভ উদ্বোধন করল ইস্টবেঙ্গল। এবার ISL-এ লাল হলুদ নামবে নতুন জার্সি পরে। সেই জার্সিই আত্মপ্রকাশ করল। চতুর্থীতে তিনটে জার্সির উদ্বোধন করা হল। এই উদ্বোধনকে কেন্দ্র করে ছিল চাঁদের হাট। প্রাক্তন প্লেয়ারদের উপস্থিতিতে উদ্বোধন হল এই জার্সির। হোম জার্সিতে থাকছে চিরাচরিত লাল হলুদ রং। এবার নতুন স্পনসর এসেছে জার্সিতে।..
                 

সৌরভদের তাড়াহুড়োতেই চোট বুমরাহর? প্রশ্ন সমর্থকদের

9 hours ago  
খবর / EI সময়/ খেলার সময়  
Sourav Ganguly : বিশ্বকাপের (T20 World Cup) আগে সবথেকে বড় যদি কোনও দল ধাক্কা খেয়ে থাকে তা হল ভারত। বিশ্ব ক্রিকেটে অন্যতম শক্তিশালী দল এবার বিশ্বকাপ খেলতে নামবে দলের দুই গুরুত্বপূর্ণ প্লেয়ারকে বাইরে রেখে। সৌজন্যে চোট। এই পরিস্থিতিতে এবার বোর্ডকে আক্রমণ করলেন সমর্থকরা। বোর্ডের তাড়াহুড়োর জন্যই এই অবস্থা বলে মনে করেন সমর্থকরা।..
                 

Local Train: পুজোয় শিয়ালদা শাখায় সারা রাতে 100 লোকাল ট্রেন, ঠাকুর দেখার টাইম টেবিল ফোনে সেভ করেছেন?

                 

ডিপনেকের লাল পোশাকে অনুষ্ঠানে পৌঁছোলেন ঐশ্বর্য রাই, তাঁর সামনে ফিকে হলেন এই সুন্দরীরা

10 hours ago  
খবর / EI সময়/ লাইফস্টাইল  
ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan) এমনই একজন অভিনেত্রী, যিনি লাইমলাইটে থাকেন। তার জন্য বছরে একাধিক ছবি করতে হয় না ঐশ্বর্যকে। তাঁর সৌন্দর্যের জন্য এখনও শিরোনামে থাকেন তিনি। ঐশ্বর্যর বয়স প্রায় ৫০ ছুঁই ছুঁই। কিন্তু গ্ল্যামারে তিনি হার মানান তরুণীদেরও। এতটাই সুন্দর এই অভিনেত্রী। তাই তিনি যখন প্রকাশ্য়ে আসেন, তখন অন্য কারও দিকে চোখ যায় না। ঐশ্বর্য রাইয়ের দিকেই ফিরে তাকান সবাই। বিশেষ করে ঐশ্বর্যকে ভারতীয় ট্র্যাডিশনাল পোশাকে দেখতে খুবই সুন্দর লাগে। এই কথা শুধু আমরা বলছি,এমন নয়। আসলে ঐশ্বর্য রাই বচ্চনকে দেখে সবার রিঅ্যাকশন ছিল ঠিক এরকমই। তিনি তাঁর পরবর্তী ছবি ‘পোনিয়িন সেলভান’ (Ponniyin Selvan) ছবির প্রচারে ব্যস্ত। এই প্রচারের একটি ইভেন্টে উপস্থিত ছিলেন ঐশ্বর্য রাই বচ্চন। সেখানেই ঐশ্বর্য রাইয়ের লুক ছিল দেখার মতো। তিনি অসাধারণ একটি আউটফিট ক্যারি করেছিলেন। যাতে দুর্দান্ত দেখাচ্ছিল তাঁকে। তাঁর সামনে ফিকে হয়ে গিয়েছিল বাকি সুন্দরীরা। (ছবি- ইনস্টাগ্রাম @ aishwaryaraibachchan_arb/ যোগেন শাহ)..
                 

পছন্দের মানুষটি আপনাকে পাত্তাও দেন না? ৫ কৌশলে আজই বেরিয়ে আসুন ওয়ান সাইড লাভের চক্কর থেকে

10 hours ago  
খবর / EI সময়/ লাইফস্টাইল  
One Sided Love: সবসময় জীবন মনমতো পথে হাঁটে না। তাই আপনি যা চাইলেন, তাই যে সবসময় হবে, এমনটা নয়। এমন অনেক ক্ষেত্রেই হতে পারে যে আপনার অফুরন্ত ভালোবাসার পরও পছন্দের মানুষ পাত্তাই দিলেন না। এই সম্পর্কে পড়ে থাকলে আদতে সমস্যা দেখা দিতে পারে। তাই সতর্ক হয়ে এই ধরনের অবাঞ্চিত সম্পর্ক (Unrequited Love) থেকে বেরিয়ে আসতে হবে। তবেই সমস্যার সমাধান করা সম্ভব। একটা সময় এমনও জীবনে আসে যখন আমাদের এমন মানুষকে পছন্দ হয় যিনি আলাদাভাবে ভাবেন। আর কাউকে পছন্দ হওয়া বা না হওয়াটা একটা জটিল রসায়ন। খুব সহজে এই বিষয়টিকে আপনি ধরে ফেলতে পারবেন না। তাই সতর্ক হয়ে যাওয়া খুবই জরুরি। আপনাকে বুঝতে হবে যে কিছু জিনিস পৃথিবীতে আমাদের জন্য তৈরি হয়নি। সব পেলে যে নষ্ট হয়ে যায় জীবন। এবার এই বিষয়টি মাথায় রাখতেই হবে। তবেই সমস্যার করা যেতে পারে। বিশেষজ্ঞরা বলে থাকেন যে এই ধরনের একতরফা (One Sided Love) সম্পর্কে (Relationship) জড়িয়ে গেলে আদতে গুরুতর সমস্যা হয়ে যেতে পারে। তাই এই বিষয়টি মাথায় রাখা অবশ্যই জরুরি। আপনার পছন্দের মানুষটি পাত্তা না দিলে অবশ্যই বেরিয়ে আসুন গোটা বিষয়টি থেকে। তবেই সমস্যার সমাধান হয়ে যাওয়া সম্ভব।..
                 

British Royal Family: ‘বাবা তো রাজা হবে...,’ স্কুলের সহপাঠীদের হুমকি যুবরাজ জর্জের

11 hours ago  
খবর / EI সময়/ দুনিয়া  
British Prince William-র নয় বছরের ছেলে প্রিন্স জর্জের মন্তব্য ঘিরে শোরগোল। স্কুলের সহপাঠীদের হুমকি দিয়েছেন তিনি। সহপাঠীদের তাঁকে সমঝে চলার পরামর্শ দিয়েছেন তিনি। একদিন তাঁর বাবা যে রাজা হবেন, তাও বন্ধুদের শুনিয়ে দিয়েছেন প্রিন্স জর্জ। বিষয়টি নজরে আসার সঙ্গে সঙ্গেই স্কুল কর্তৃপক্ষের তরফে ব্রিটিশ রাজপরিবারকে জানানো হয়েছে। ঘটনায় যথেষ্ট বিব্রত প্রিন্স উইলিয়াম এবং তাঁর স্ত্রী কেট।..
                 

'জাতীয় পতাকার সম্মান ধোনিকে দেখে শেখো', পাকিস্তানিরাই 'সবক' শেখালেন রিজওয়ানকে

11 hours ago  
খবর / EI সময়/ খেলার সময়  
ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি দেশের পতাকার সম্মানরক্ষা করার জন্য এমন একটি কাজ করেছিলেন, যা আজও গোটা ক্রিকেট বিশ্বের কাছে নজির হয়ে রয়েছে। ২০১৯ সালের ঘটনা। নিউ জিল্যান্ড সফরে গিয়েছিল ভারতীয় ক্রিকেট দল। ম্যাচ চলাকালীন একজন ফ্যান ধোনির সঙ্গে দেখা করার জন্য মাঠের মধ্যে ঢুকে পড়েছিলেন। তিনি ধোনির পা ছুঁতে গিয়েছিলেন।..
                 

Congress President Election: গান্ধী পরিবারের হয়ে মাঠে দিগ্বিজয়, কংগ্রেস সভাপতি নির্বাচন ঘিরে চড়ছে পারদ

12 hours ago  
খবর / EI সময়/ দেশ  
Congress President পদের নির্বাচনে (Congress President Election) লড়ছেন প্রবীণ কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং (Digvijay Singh)। যাবতীয় জল্পনায় সিলমোহর দিয়ে আজ, বৃহস্পতিবার মনোনয়নপত্র সংগ্রহ করলেন বর্ষীয়ান এই নেতা। আগামীকাল অর্থাৎ শুক্রবার মনোনয়নপত্র জমা দেবেন বলে জানিয়েছেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী। ফলে সভাপতি নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা দ্বিমুখী, না ত্রিমুখী, তা পরিস্কার হবে ৩০ সেপ্টেম্বরের পর।..
                 

অবশেষে স্বীকারোক্তি? 'দৃশ্যম ২'-র টিজারে 'বড় চমক' দিলেন অজয় দেবগণ

13 hours ago  
খবর / EI সময়/ বিনোদন  
Drishyam-র পর এই ছবির দ্বিতীয় পর্ব নিয়ে দর্শকের মধ্যে উত্তেজনা ছিল একেবারে তুঙ্গে। বুধবার অজয় দেবগণ (Ajay Devgn)ইনস্টা হ্যান্ডেলে সিনেমার ফার্স্ট লুক পোস্টার শেয়ার করেন। সেই সঙ্গে বৃহস্পতিবার টিজার মুক্তি পাবে সেই কথাও জানান অভিনেতা। নির্দিষ্ট দিনে প্রতীক্ষার অবসান ঘটিয়ে প্রকাশ্যে এল দৃশ্যম টুয়ের টিজারে (Drishyam 2 Teaser) বিশেষ চমক নিয়ে হাজির বিজয় সালগাওকর।..
                 

CDS Anil Chauhan: বালাকোট এয়ার স্ট্রাইক তাঁরই গেমপ্ল্যান, নয়া CDS অনিল চৌহানের 'শখ'ও আজব

13 hours ago  
খবর / EI সময়/ দেশ  
CDS Lt General Anil Chauhan-ই বালাকোট এয়ারস্ট্রাইকের পরিকল্পনা করেছিলেন। ২০১৯-এ পাক অধিকৃত কাশ্মীর বা PoK-তে ওই এয়ারস্ট্রাইক চালায় ভারতীয় বায়ুসেনা। সেই সময় মিলিটারি অপারেশনের ডিরেক্টর পদে ছিলেন লেফটেন্যান্ট জেনারেল চৌহান। ১৯৮১-কে ১১ গোর্খা রাইফেলস দিয়ে কর্মজীবন শুরু করেন তিনি। ৪০ বছরের কর্মজীবনে একাধিক জঙ্গি দমন অভিযানে নেতৃত্ব দিয়েছেন তিনি। পাশাপাশি মুখোশ জমানোর শখ রয়েছে তাঁর।..
                 

দেবকে ছেড়ে প্রসেনজিতকে চুমু, 'মৌনিকাণ্ডে'-র বদলা নিলেন রুক্মিণী?

13 hours ago  
খবর / EI সময়/ বিনোদন  
Rukmini Maitra Prosenjit Chatterjee: প্রকাশ্যে Mouni Roy -এর সঙ্গে 'মন মানে না' গানে নেচেছিলেন Dev। এবার 'কিশমিশ' খ্যাত অভিনেতাকে 'ইগনোর' করে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের গালে চুমু এঁকে দিলেন দেবের প্রেমিকা রুক্মিণী মৈত্র! অভিনেত্রীর এহেন 'হরকত' দেখে অনেকেই তাঁকে প্রশ্ন করছেন, "আপনি কি মৌনিকাণ্ডের প্রতিশোধ নিলেন?' বিষয়টি নিয়ে জোরদার চর্চা চলছে নেটপাড়ায়। দেখুন রুক্মিনী ঠিক কী করলেন.....
                 

শুধু পায়ে-কোমড়ে নয়, হাতেও হয় আর্থ্রাইটিস! লক্ষণ, চিকিৎসা জানালেন ডাক্তার

14 hours ago  
খবর / EI সময়/ লাইফস্টাইল  
Arthritis of the Hand Symptoms and Treatment: আর্থ্রাইটিস এক জটিল রোগ। এবার বেশিরভাগ মানুষ ভাবেন যে আর্থ্রাইটিস (Arthritis) শুধু পায়ে, কোমরে হয়ে থাকে। তবে বিষয়টা একবারেই তেমন নয়। হাতেও হতে পারে আর্থ্রাইটিস (Hands Arthritis)। তাই প্রতিটি মানুষকে এই বিষয়টি নিয়ে সতর্ক হয়ে যেতে হবে। আর্থ্রাইটিস হল হাড়ে বা জয়েন্টে প্রদাহ। জায়গাটায় খুব ব্যথা হয়। এমনকী ফুলে যেতে পারে। কিছু করা যায় না এই ব্যথার চোটে। তবে মাথায় রাখার বিষয় হল, আর্থ্রাইটিসে আক্রান্ত হলে দ্রুত চিকিৎসা প্রয়োজন। কারণ যত শীঘ্র চিকিৎসা হবে, সুস্থ হয়ে ওঠার সম্ভবনা থাকে সবথেকে বেশি। তাই এই অসুখ নিয়ে অবশ্যই সতর্ক হয়ে যাওয়া জরুরি। এই প্রসঙ্গে কলকাতা শহরের বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ আশিস মিত্র বলেন, এখন আমার আর্থ্রাইটিস খুবই দেখি। একটু বয়স হলেই মানুষ এই অসুখে আক্রান্ত হয়ে যাচ্ছেন। এবার আর্থ্রাইটিসের দ্রুত চিকিৎসা হলে সমস্যা কমে। আর্থ্রাইটিস হাতেও (Hands Arthritis) হতে পারে। সেক্ষেত্রে অনেক কারণে হাতে আর্থ্রাইটিস হয়। হাতে আর্থ্রাইটিস হলে ছোটখাট কাজ করতেও সমস্যা হতে পারে। এমনকী হাতের আঙুল বেঁকে যায়। তাই এই বিষয়টি মাথায় রাখতে হবে।..
                 

পরপর দুটি ছবি ফ্লপ, একধাক্কায় নিজের পারিশ্রমিক কতটা কমালেন আয়ুষ্মান?

14 hours ago  
খবর / EI সময়/ বিনোদন  
Bollywood-এ আয়ুষ্মান খুরানার (Ayushmann Khurrana)পরপর দুটি ছবি বক্স অফিসে মুখ থুবরে পড়েছে। সেই সঙ্গে করোনা পরবর্তী পরিস্থিতিতে বলিউডের ভিতও বেশ খানিকটা নড়বরে হয়ে গিয়েছিল। এই রকম কঠিন পরিস্থিতিতে বিশেষ সিদ্ধান্ত নিলেন রুপোলি ডক্টর জি ওরফে আয়ুষ্মান খুরানা। এক ক্লিকে জেনে নিন ইন্ডাস্ট্রির স্বার্থে বলিউড অভিনেতা আয়ুষ্মান কোন বিশেষ সিদ্ধান্তটি নিলেন।..
                 

পাতলা হলুদ শাড়িতে পার্নো মিত্রর হট অবতার! দেখে এই কথা বলতে বাধ্য হলেন শুভশ্রী, আবিররা

14 hours ago  
খবর / EI সময়/ লাইফস্টাইল  
পার্নো মিত্র (Parno Mittra) টলিউডের সেই সুন্দরীদের মধ্য়ে একজন, যাঁর সৌন্দর্যের প্রশংসা করেন সবাই। তাঁর অনুরাগীরা তো পার্নোর ছবিতে ভালোবাসায় ভরিয়ে দেন। পার্নো এত সুন্দর এক একটি লুকের ছবি শেয়ার করেন, তার প্রশংসা না করেও থাকা যায় না। ছবি শেয়ার করার সঙ্গে সঙ্গেই অনুরাগীরা কমেন্ট করেন। কখনও বোল্ড ড্রেসে তাক লাগিয়ে দেন। আবার কখনও সম্পূর্ণ ট্র্যাডিশনাল(Traditional) সাজে নজর কাড়েন। একইভাবে কখনও কখনও তিনি শাড়ি পরেও ধরে রাখেন আধুনিক ছোঁয়া। যেরকম সাজেই পার্নোকে দেখি, সব সময়ই ভালো লাগে তাঁকে। সম্প্রতি একটি হলুদ রঙের শাড়িতে(Handmade Organza)পার্নো মিত্র ছবি শেয়ার করেছেন। তাঁকে অপরূপ লাগছে। তাঁর ছবি দেখে আপনারও মনে হবে একই কথা। (ছবি- ইনস্টাগ্রাম @parnomittra)..
                 

মেসি রোনাল্ডোর পাশেই সুনীল, বাংলার জামাইয়ের কীর্তিতে মুগ্ধ মোদী

15 hours ago  
খবর / EI সময়/ খেলার সময়  
                 

Termination of Pregnancy Act: বিবাহিত নারীকে জোর করে গর্ভধারণে বাধ্য করা ধর্ষণের সমতুল্য, পর্যবেক্ষণ শীর্ষ আদালতের

15 hours ago  
খবর / EI সময়/ দেশ  
                 

৩৫-এও পুরনো ঝলক, 'সুপারম্যান' হয়ে ক্যাচ রায়নার

16 hours ago  
খবর / EI সময়/ খেলার সময়  
Sourav Ganguly : কিছুদিন আগেই সবধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন সুরেশ রায়না। অবসরের আগে বিশেষজ্ঞদের একাংশের তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল, IPL বাদে বাকি লিগে রায়নার না খেলা। শোনা যায় IPL-এ রায়নার না সুযোগ পাওয়ার অন্যতম কারণ সেটাই। কিন্তু তাঁকে নিয়ে সেই বক্তব্য যে ভুল ছিল তার প্রমাণ তিনি দিলেন। সৌজন্যে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ।..
                 

প্রাইভেট আইল্যান্ড কিনলেন মিকা সিং, খরচ কত টাকা?

16 hours ago  
খবর / EI সময়/ বিনোদন  
                 

পুজোর মুখে শ্রমিকদের বেতন বৃদ্ধি, খুশির হাওয়া হলদিয়া শিল্পাঞ্চলে

17 hours ago  
খবর / EI সময়/ রাজ্য  
Haldia Petrochemicals : পুজোর আগে হলদিয়ায় পেট্রকেমের দুই সংস্থার স্থায়ী শ্রমিকদেরও বেতন বাড়ল। IVL ধানসিরি পেট্রোকেম ও রুচি সোয়া ভোজ্যতেল (পতঞ্জলি ফুড প্রোডাক্টস)-এর স্থায়ী ২০০-র বেশি কর্মীর নতুন বেতন চুক্তি স্বাক্ষরিত হল। স্বভাবতই খুশির হাওয়া শিল্পশহরে। পুজোর আদানি ও ইমামি কারখানায় শ্রমিক কর্মীদের বেতনচুক্তি স্বাক্ষরিত হবে বলে জানিয়েছেন INTTUC -র সভাপতি শিবনাথ সরকার।..
                 

এই স্থানগুলিতে রয়েছে 'অন্য বিশ্বে'র দরজা, বন্ধ দরজাগুলির রহস্যের সমাধান করতে পারেননি বিজ্ঞানীরাও

17 hours ago  
খবর / EI সময়/ লাইফস্টাইল  
এই বিশ্ব বড়ই রহস্যময়। হবে নাই বা কেন, বিশ্বের আধার যে সৌর জগৎ তথা বিশ্ব ব্রহ্মাণ্ড বা বলা উচিত গোটা সৃষ্টিই তো রহস্যে মোড়া। সেই সব রহস্য তাবর তাবর বিজ্ঞানীরাও ভেদ করতে পারেননি। সেই বিশালার অসীম সৃষ্টির একটা ছোট্টো অংশ আমাদের পৃথিবী। তা সেই পৃথিবীর আনাচকানাচেও যে রহস্যের মায়াজাল থাকবে তা তো স্বাভাবিক। সেই রহস্য কখনও কখনও হয় প্রাকৃতিক, আবার কখনও বা মনুষ্য সৃষ্ট। সেই সব অদ্ভুত রহস্য যুগ যুগ ধরে চেষ্টা করেও কেউ ভেদ করতে পারেননি। প্রকৃতির তৈরি রহস্যের সঙ্গে পাল্লা দিতে পারে মানুষের তৈরি রহস্যগুলি। এই যেমন এই বিশ্বের মনুষ্য সৃষ্ট চারটি দরজা রয়েছে যার ওপারে নাকি রয়েছে অন্য বিশ্বের সংসার। অমঙ্গলের আশঙ্কায় সেই দরজাগুলি নাকি কখনও খোলা হয়নি। বিশ্বাস না হলে চলুন বিশ্বের সেই ৫টি রহস্যময় দরজার সম্পর্কে জেনে নেওয়া যাক। (ALL Photo credit: wikimedia commons)..
                 

China Fire Incident: চিনের রেস্তোরাঁয় ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃত ১৭, জখম ৩

18 hours ago  
খবর / EI সময়/ দুনিয়া  
                 

বিমানে উঠে স্মার্ট ফোন ফ্লাইট মোডে না রাখলে বড় সমস্যায় ফেঁসে যেতে পারেন, জেনে রাখুন কেন এমন হয়

19 hours ago  
খবর / EI সময়/ লাইফস্টাইল  
অতীতে বিমান চড়ায় ছিল ধনীদের এক চেটিয়া অধিকার। কারণটা আর কিছুই নয়, বিমান ভাড়ার টাকার অংক। নিম্নবিত্তরা তো দূরের কথা মধ্যবিত্তদের পক্ষেও বিমান চড়া ছিল স্বপ্নের সামীল। আজকাল অবশ্য বেসরকারি বিমান সংস্থার কল্যাণে বিমান ভাড়া অনেকটাই কমেছে। আজকালকার বিমান ভাড়া মধ্যবিত্তের নাগালের মধ্যেই থাকে। সময় বাঁচাতে তাই বিমানই ভরসা। আর রেলের ভাড়া যে হারে বৃদ্ধি পেয়ে চলেছে তাতে বিমান অনেক বেশি সাশ্রয়ী হয়ে পড়ছে।বিমানে আজকাল অনেকে প্রায়ই যাতায়াত করে থাকেন। যাত্রা শুরুর আগে ফ্লাইট অ্যাটেনডেন্ট যাত্রীদের উদ্দেশ্যে বেশ কিছু নির্দেশ দিয়ে থাকেন। বেল্ট পরা, আপতকালীন দরজার দিক, ফোন সহ অন্যান্য ইলেক্ট্রনিক গেজেট বন্ধ করা বা ফোন ফ্লাইট মোডে রাখার নির্দেশ দেন তিনি। ফোন ফ্লাইট মোডে করলেই দেখা যায় যে সমস্ত নেটওয়ার্ক চলে গেছে। কিন্তু জানেন কি যে বিমানে ভ্রমণের সময় কেন স্মার্ট ফোনকে ফ্লাইট মোডে রাখতে বলা হয় কিংবা এই নির্দেশ মেনে না চললে কি হতে পারে? না জানলে এই লেখাটি পড়ুন। (Photo credit: pexels.com)..
                 

যাকে আপনি পছন্দ করেন তিনিও কি আপনার প্রতি সহৃদয়? জানুন এই লক্ষণে

20 hours ago  
খবর / EI সময়/ লাইফস্টাইল  
Dating Advice: আপনি কাউকে ভালোবাসতেই পারেন। এবার অনেক সময় এমনটাও হতে পারে যে আপনি যাকে ভালোবাসছেন তাঁর মনের খবর জানেন না। আসলে ভালোবাসা তো মাঝেমাঝে একপক্ষেরও হয়। আপনি হয়তো মনে মনে কোনও মানুষকে ভালোবাসলেন। কিন্তু তিনি আপনাকে ভালোবাসেন কিনা, এই বিষয়টা অনেক সময় বোঝা যায় না। এই পরিস্থিতিতে মনে চলে ঝড়। তবে চিন্তা নেই, এই ৫ লক্ষণ বলে দেয় মানুষটি আপনাকে পছন্দ করেন কিনা (5 Signs Someone Likes You)। অনেক ক্ষেত্রেই মানুষ কাউকে ভালোবেসে ফেলেন। তবে অপরপক্ষের মানুষটি ভালোবাসেন (Love) কিনা, এটা বোঝা যায় না। এই পরিস্থিতিতে কিন্তু ওনার মনের খোঁজ না রাখতে পারলে অসুবিধা হয়ে যেতে পারে। এবার থেকে এই বিষয়টা মাথায় রাখার চেষ্টা করুন। তবেই সমস্যার সমাধান হয়ে যায়। অনেক সময় মন এক রকমভাবে এগিয়ে যায়, আর মস্তিষ্ক বলে অন্য কথা। মন হয়তো বলছে মানুষটি আপনাকে ভালোবাসেন। কিন্তু আপনার মাথা বলছে অন্য শব্দ। সে বলছে আপনি ভাবছেন ভুল। এবার এভাবে সমস্যা তৈরি হয়ে যেতে পারে সহজেই। তবে এখন আর চিন্তা নেই। কারণ এবার আমরা এমন একটা টিপস দেব যাতে বোঝা যাবে যে পছন্দের মানুষটি আপনাকে ভালোবাসেন কিনা (5 Signs Someone Likes You)। এই বিষয়গ..
                 

ব্যবসায়ী আমির খানের প্রায় ১৩ কোটি টাকার বিটকয়েন বাজেয়াপ্ত ইডির

yesterday  
খবর / EI সময়/ রাজ্য  
Garden Reach Case : গার্ডেনরিচের (Garden Reach Case) ব্যবসায়ী আমির খানের বাড়িতে তল্লাশি চালিয়ে খাটের নীচ থেকে উদ্ধার করা হয়েছিল খাজানা। প্রায় ১৭ কোটি ৩২ লাখ টাকা উদ্ধার করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। আবারও কোটির অঙ্কের হদিশ পাওয়া গিয়েছে। এবার কোটি কোটি টাকার বিটকয়েন (Bitcoin)বাজেয়াপ্ত করল ইডি (ED)। ১২ কোটি ৮৩ লাখ টাকা বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।..
                 

নীল-সাদা ইউনিফর্মে আপত্তি, রাজ্যজুড়ে আন্দোলনের হুঁশিয়ারি জলপাইগুড়ির প্রাক্তনীদের

yesterday  
খবর / EI সময়/ রাজ্য  
গত মার্চ মাসে রাজ্য সরকারের তরফে স্কুলের পোশাকে বদল করার কথা জানানো হয়। চালু করা হয় নীল-সাদা স্কুল ইউনিফর্ম (School Uniform)। তবে এই ঘোষণার পরেই বিভিন্ন মহল থেকে এই ফরমান নিয়ে আপত্তি উঠতে শুরু করে। জলপাইগুড়ি প্রাক্তনী সম্মিলনীর পক্ষ থেকে পোশাকের বিরুদ্ধে আন্দোলন শুরু হয়েছে। এদিন জলপাইগুড়ি (Jalpaiguri) শহরের ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের নিয়ে মিছিল বের হয়।..
                 

হাওড়ার একাধিক ব্লকের সভাপতি বদল, প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীকোন্দল

yesterday  
খবর / EI সময়/ রাজ্য  
Panchayat Election : বছর ঘুরলেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election) হতে পারে। তার আগেই হাওড়া গ্রামীণ জেলায় দলীয় ভিত মজবুত করার লক্ষ্যে জেলার বেশ কয়েকটি ব্লকে তৃণমূলের ব্লক সভাপতিদের পরিবর্তন করা হল। হাওড়া গ্রামীণ জেলা তৃণমূল কংগ্রেসের তালিকায় উলুবেড়িয়া পূর্ব (Uluberia East), উলুবেড়িয়া উত্তর (Uluberia North), উদয়নারায়ণপুর এবং সাঁকরাইল ব্লকে নতুন সভাপতিদের হাতে দায়িত্ব তুলে দেওয়া হয়েছে।..
                 

মুক্তির অপেক্ষায় পোন্নিইন সেলভান, শাহরুখের জন্য স্ক্রিপ্ট লিখবেন মণি রত্নম?

yesterday  
খবর / EI সময়/ বিনোদন  
Ponniyin Selvan এখন মুক্তির অপেক্ষায়। আগামী ৩০ সেপ্টেম্বর সিলভার স্ক্রিনে মুক্তি পেতে চলেছে এই ছবি। রাই সুন্দরীর নতুন ছবিকে ঘিরে দর্শকের মনে উত্তেজনার পারদ ক্রমশ চড়ছে। এর মাঝেই নতুন আশার আলো দেখালেন পরিচালক মনিরত্নম? এক সাক্ষাৎকারে শাহরুখ খানের সঙ্গে পরবর্তী কাজ নিয়ে মুখ খুললেন পরিচালক। কী বললেন Ponniyin Selvan-র পরিচালক মনিরত্নম (Mani Ratnam)?..
                 

Xi Jinping News : দুনিয়াজুড়ে শি জিনপিংয়ের 'নজরদারি', অভিযোগ বিদেশেও থানা খুলেছে চিন

yesterday  
খবর / EI সময়/ দুনিয়া  
Xi Jinping Update: দুনিয়াজুড়ে আধিপত্য কায়েমের লক্ষে বেপরোয়া চিন। পৃথিবীর বিভিন্ন দেশে গোপনে পুলিশ থানা খুলে নজরদারি চালাচ্ছে শি জিনপিং প্রশাসন। ইনভেস্টিগেটিভ জার্নালিজম রিপোর্টিকা (Investigative Journalism Reportika) নামে এক সংস্থা রিপোর্টে শুরু হয়েছ শোরগোল। রিপোর্টে দাবি, ২১ টি দেশে প্রায় ৩০ টির বেশি থানা চালাচ্ছে PSB-র চরেরা। অন্যদেশের রাজনীতিকেও প্রভাবিত করার চেষ্টার অভিযোগ উঠেছে।..
                 

'২৪ ঘণ্টা আলো দিতে পারি', ভারত-পাক ম্যাচ আয়োজন নিয়ে মজাদার আবেদন আইসল্যান্ড ক্রিকেটের

yesterday  
খবর / EI সময়/ খেলার সময়  
এই মুহূর্তে পাকিস্তানের বিরুদ্ধে টি২০ সিরিজ খেলছে ইংল্যান্ড। সিরিজ চলাকালীন ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের ডেপুটি চেয়ারম্যান মার্টিন ডার্লো পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজাকে প্রস্তাব দিয়েছেন, তাঁরা ভারত–পাকিস্তান সিরিজ আয়োজন করতে আগ্রহী। এই খবরটা জানার পর থেকেই দুই দেশের ভক্তরা সোশ্যাল মিডিয়ায় নানারকম প্রতিক্রিয়া দিতে শুরু করেছে।..
                 

প্রত্যেক বছর SSC-TET? ইঙ্গিতপূর্ণ মন্তব্য শিক্ষামন্ত্রীর

yesterday  
খবর / EI সময়/ রাজ্য  
Bratya Basu রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে রীতিমতো হইচই পড়ে গিয়েছে। বিরোধীরা সরব। পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর বিরোধীরা আরও সোচ্চার হয়েছেন। এদিকে চাকরিপ্রার্থীদের একটাই প্রশ্ন, কবে শিক্ষক নিয়োগ SSC, TET-এ? বছর বছর কি শিক্ষক নিয়োগ প্রক্রিয়া হতে চলেছে? এবার এই প্রশ্নের জবাব দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। ঠিক কী বলেছেন তিনি? জেনে নিন বিস্তারিত…..
                 

এশিয়া কাপের 'গদ্দার' প্রোটিয়াদের বিরুদ্ধে 'হিরো', আর্শদীপের আগুনে ছারখার দক্ষিণ আফ্রিকা

yesterday  
খবর / EI সময়/ খেলার সময়  
এই ম্যাচে ভারতীয় ক্রিকেট দলে হার্দিক পান্ডিয়া এবং ভুবনেশ্বর কুমারকে বিশ্রাম দেওয়া হয়েছে। তাঁদের পরিবর্তে দলে এসেছেন আর্শদীপ সিং এবং ঋষভ পন্থ। জসপ্রীত বুমরাহের জায়গায় এসেছেন দীপক চাহার। জানা গিয়েছে, বুধবার সকালে অনুশীলনের সময় বুমরাহের সামান্য চোট লেগেছে। যুজবেন্দ্র চাহাল এই ম্যাচে খেলছেন না। তাঁর পরিবর্তে দলে এসেছেন রবিচন্দ্রন অশ্বিন।..
                 

CDS: রাওয়াতের মৃত্যুর ন’মাস পর নতুন সিডিএস পেল দেশ

yesterday  
খবর / EI সময়/ দেশ  
New CDS: নতুন চিফ অফ ডিফেন্স স্টাফ বা CDS পেল দেশ। বুধবার ওই পদে অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল অনিল চৌহানের নাম ঘোষণা করল কেন্দ্র। দেশের দ্বিতীয় CDS হলেন তিনি। প্রথম CDS ছিলেন জেনারেল বিপিন রাওয়াত। গত বছর ডিসেম্বরে কপ্টার দুর্ঘটনায় মৃত্যু হয় তাঁর। তার পর থেকে ওই পদটি ফাঁকাই ছিল। রাওয়াতের মৃত্যুর নয় মাস পর নতুন CDS-র নাম ঘোষণা করল কেন্দ্র।..
                 

পুজোয় পছন্দের শাড়ির সঙ্গে হাত সাজাবেন শাঁখা-পলায়? পরার এই আসল নিয়মটা জানতেন কি?

yesterday  
খবর / EI সময়/ লাইফস্টাইল  
বিয়ের পর প্রথম পুজো (Durga Puja 2022) আপনার? আপনি কি বিয়ের পর শাঁখা-পলা (Shankha Pola) পরেই থাকেন? নাকি কোনও বিশেষ অনুষ্ঠানে সুন্দর একটি লুক তৈরি করার জন্য পরেন শাঁখা পলা? সেসবই আপনার পছন্দ। আপনি যদি শাঁখা-পলা পরতে ভালোবাসেন, তাহলে অবশ্যই পরবেন। কিন্তু যদি না পরতে চান, তাহলেও কোনও ক্ষতি হয়তো নেই। নিজের ইচ্ছেকেই এই ক্ষেত্রে গুরুত্ব দেওয়া উচিত। তবে অনেকেই সারা বছর শাঁখা পলা না পরলেও পুজোর কয়েকটি দিন হাতে শাঁখা পলা পরেন। শাড়ির সঙ্গে সুন্দর একটি লুক তৈরি করার জন্য এদিন তাঁরা হাতে শাঁখা পলা পরেন। যাই হোক, অনেক পরিবারেই বিয়ের এক বছর পর্যন্ত নতুন বউমার হাতে শাঁখা-পলা পরার নিয়ম আছে। সেই হিসেবেও এবার পুজোয় শাঁখা-পলা পরবেন অনেকেই। পুজোয় সুন্দর শাঁখা-পলা পরে সাজায় কোনও বাধা নেই, কিন্তু পরার আগে জেনে নিন কেন পরা হয় এই দুই জিনিস? (ছবি- istock)..
                 

ধোনিই শেষ করেছেন ইরফান পাঠানের কেরিয়ার! অবশেষে ফাঁস আসল সত্যিটা

yesterday  
খবর / EI সময়/ খেলার সময়  
ইরফান পাঠানের (Irfan Pathan) কেরিয়ারের কথা যদি বলতে হয়, তাহলে তিনি ২৯টি টেস্ট ম্যাচ, ১২০টি একদিনের ম্যাচ এবং ২৪টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। টেস্ট ক্রিকেটে তিনি একটি সেঞ্চুরি এবং ৬টি হাফসেঞ্চুরি করেছেন। পাশাপাশি তাঁর ঝুলিতে রয়েছে ১,১০৫ রান। অন্যদিকে একদিনের ক্রিকেটে পাঁচটি হাফসেঞ্চুরির দৌলতে মোট ১,৫৪৪ রান করেছেন।..
                 

সুদীপ্ত সেনের চিঠি নিয়ে তদন্তে বাধা নেই রাজ্য পুলিশের, জানাল হাইকোর্ট

yesterday  
খবর / EI সময়/ রাজ্য  
Suvendu Adhikari : সারদা কর্তা সুদীপ্ত সেনের (Sudipta Sen) চিঠি নিয়ে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বিরুদ্ধে কাঁথি থানার তদন্তে কোনও বাধা নেই। কলকাতা হাইকোর্টের তরফে একথা সাফ জানিয়ে দেওয়া হয়েছে। কলকাতা হাইকোর্টের (Kolkata High Court) প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দিয়েছে। সুদীপ্ত সেনের লেখা চিঠি নিয়ে কাঁথি এবং রাজ্য পুলিশ স্বাধীনভাবে তদন্ত করতে পারবে।..
                 

'শিশিরের জন্যই হেরেছি', পারফরমেন্সে খামতি নিয়ে যুক্তি ভারতের ব্যাটিং কোচের

yesterday  
খবর / EI সময়/ খেলার সময়  
India Cricket team : এশিয়া কাপে ভারতের খারাপ পারফরমেন্স দেখা গেছে। বড় রান করেও তা আটকাতে গিয়ে মুখ থুবড়ে পড়েছে বারবার। বিশেষ করে ডেথ ওভারে ব্যর্থতা ভুগিয়েছে রোহিতদের (Rohit Sharma)। যারফল দেখা গেছে। সুপার ফোরে প্রবেশ করলেও পরপর দুটো ম্যাচ হেরে ছিটকে যেতে হয়। এই ব্যর্থতার কারণ হিসেবে এবার প্রাকৃতিক কারণকেই দুষলেন তিনি।..
                 

'কোভিড নেগেটিভ', দক্ষিণ আফ্রিকা সিরিজের পেসারের প্রত্যাবর্তন নিয়ে জল্পনা

yesterday  
খবর / EI সময়/ খেলার সময়  
Mohammed Shami : সুখবর দিলেন মহম্মদ সামি। নিজের ইন্সটাগ্রাম স্টোরিতে তিনি করোনা নিয়ে আপডেট দিলেন তিনি। এবার বিশ্বকাপের দলে রিজার্ভ টিমে সুযোগ পেয়েছেন। এছাড়া অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সুযোগ পান তিনি। কিন্তু অস্ট্রেলিয়া সিরিজের আগে তিনি করোনা আক্রান্ত হন যারপর ছিটকে যান, একই ছবি হয় দক্ষিণ আফ্রিকা সিরিজের ক্ষেত্রেও। এবার তিনি ইন্সটাগ্রামে জানালেন করোনা নেগেটিভ।..
                 

Trending News :মধুচন্দ্রিমার পরেই টাকা-গয়না নিয়ে 'ফুড়ুৎ' বধূ, পুলিশের জালে ‘লুটেরি দুলহন’

yesterday  
খবর / EI সময়/ দেশ  
Uttarakhand-এ 'লুটেরি দুলহন' গ্যাংয়ের পর্দাফাঁস। বিয়ের সাত দিন না কাটতেই টাকা, গয়না নিয়ে উধাও নতুন বউ। মাথায় হাত রাজস্থানের ব্যক্তির। স্ত্রীকে খুঁজতে গিয়ে জানতে পারেন যাকে বিয়ে করেছিলেন তাঁর নাম, ঠিকানা সবটাই ভুল! অনেক খুঁজ উত্তরাখণ্ডে গিয়ে খোঁজ মিলল নববধূর। অভিযোগ, স্বামী ও পরিবারের সদস্যদের নিয়ে প্রতারণার জাল বিছিয়ে ছিলেন ওই মহিলা।..
                 

টেট-এ ওএমআর শিট নষ্ট মামলায় নির্দেশে সামান্য বদল বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

yesterday  
খবর / EI সময়/ রাজ্য  
Abhijit Gangopadhyay Latest News এবার ২০১৪ সালে TET পরীক্ষায় OMR শিট (উত্তরপত্র) নিয়ে যে রায় মঙ্গলবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay) দিয়েছিলেন তা সামান্য বদল করা হল। CBI যদি চায় সেক্ষেত্রে প্রাথমিক মামলায় আগে দায়ের করা FIR এর ভিত্তিতেই তদন্ত করতে পারে বলে জানানো হয়েছে। উল্লেখ্য, মঙ্গলবারই এই মামলায় নতুন করে FIR দায়েরের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। এদিন সেই নির্দেশের সামান্য বদল আনা হয়েছে।..
                 

Popular Front of India: পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া নিষিদ্ধ, কেন্দ্রের সিদ্ধান্তকে স্বাগত কংগ্রেস ও মুসলিম লিগের

yesterday  
খবর / EI সময়/ দেশ  
PFI Banned : ​দেশে অশান্তি এবং সাম্প্রদায়িক উস্কানির অভিযোগে মঙ্গলবার রাতে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (PFI) ও তার বেশ কয়েকটি সহযোগী সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করে কেন্দ্র। কেন্দ্রীয় সিদ্ধান্তকে স্বাগত জানাল কংগ্রেস ও কেরলে তার সহযোগী দল ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগ (IUML)। কেন্দ্রীয় সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে টুইট করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী (Uttar Pradesh Chief Minister) যোগী আদিত্যনাথও (Yogi Adityanath)।..
                 

National News Today: বোরখা পরতে নারাজ, স্ত্রী কে খুন করে শ্রীঘরে স্বামী

yesterday  
খবর / EI সময়/ দেশ  
Mumbai-এর তিলকনগর (Tilaknagar) বাসিন্দা ইকবাল মহম্মদ শেখের সঙ্গে তার স্ত্রীর মধ্যে বোরখা পরা নিয়ে প্রায় বচসা বাধত। ইকবালের স্ত্রীর রুপালি হিন্দু ছিলেন। কিন্তু বিয়ের পর থেকেই ইসলামের ঐতিহ্য মেনে রুপালিকে বোরখা পরার জন্য চাপ দিতে থাকে ইকবাল। কিন্তু মেনে নেয়নি রুপালি। এরপরেই অভিযুক্ত ছুরি দিয়ে স্ত্রীর গলা কেটে চম্পট দেয় বলে জানিয়েছে পুলিশ।..
                 

7th Pay Commission: মোদী সরকারের সিলমোহর, সরকারি কর্মীদের DA বাড়ল 4 শতাংশ

                 

ব্যাকলেস ব্লাউজ পরে জামদানির আঁচল ওড়ালেন রাইমা সেন, চোখ নামিয়ে হাসতেই প্রেমে পড়লেন সবাই

yesterday  
খবর / EI সময়/ লাইফস্টাইল  
রাইমা সেনের (Raima Sen) চোখের নেশায় সবাই মাতোয়ারা! তাঁর সৌন্দর্য দেখে প্রেমে পড়েননি, এমন অনুরাগী বোধ হয় সত্যিই খুঁজে পাওয়া যাবে না। রাইমা সেনকে দেখে অনেকেরই মনে পড়ে যায় মহানায়িকা সুচিত্রা সেনের কথা! তাঁর মুখের আদলের সঙ্গে মিল খুঁজে পান দিদিমা সুচিত্রা সেনের(Suchitra Sen)। রাইমার অভিনয় দক্ষতার জন্যেও যেমন তাঁর প্রশংসা করা হয়। স্টাইলিং ও অসাধারণ ফ্যাশন সেন্সের জন্যেও রাইমাকে নিয়ে সব সময় আলোচনা চলতেই থাকে। পুজোর(Pujo Fashion 2022) মুখেই সাদা-লাল ঢাকাইতে (White Red Jamdani Saree) অসাধারণ একটি লুক শেয়ার করলেন রাইমা সেন। তাঁর নতুন এই ফটোশ্যুট আলাদা করে সবার নজর কাড়ল। তাঁকে দেখে চোখ ফেরানো দায় হল! রাইমাকে দেখেই টুপটাপ প্রেমে পড়লেন সবাই। (ছবি- ইনস্টাগ্রাম @raimasen)..
                 

Iran Hijab Protest: ইরানের হিজাব আন্দোলনকে সমর্থন, মঞ্চেই চুল কাটলেন তুর্কির গায়িকা

yesterday  
খবর / EI সময়/ দুনিয়া  
Iran-র হিজাব বিরোধী আন্দোলনের সমর্থনে এবার মঞ্চেই চুল কাটলেন তুর্কির সংগীতশিল্পী মেলেক মোসো। “মহিলারা কী ধরনের পোশাক পরবেন, সেটা তাঁরাই ঠিক করবেন। কোনও রাষ্ট্র সেটা ঠিক করতে পারে না।” মঞ্চে চুল কাটার পর প্রথম প্রতিক্রিয়ায় বলেছেন তুর্কির ওই সংগীতশিল্পী। সম্প্রতি হিজাব ঠিকমতো না পরার জন্য ‘নীতি পুলিশির’ ২২ বছরের ইরানি তরুনি মাসা আমিনির মৃত্যু হয়। তারই প্রতিবাদে ইরানজুড়ে শুরু হয়েছে আন্দোলন।..
                 

এই লক্ষণেই বুঝতে হবে হার্ট ফেল হচ্ছে, বিপদের সংকেত জানালেন চিকিৎসক

yesterday  
খবর / EI সময়/ লাইফস্টাইল  
Congestive Heart Failure Symptoms and Treatment: হার্টের সমস্যা এখন বাড়ছে। প্রচুর মানুষ এই সময়ে আক্রান্ত হচ্ছেন রোগে। তাই বলা হয়ে থাকে সতর্ক হওয়ার জন্য। তবে মানুষ এই সময়ে বুঝতে চাইছেন না রোগের বিষয়ে। ফলে হার্টের রোগ বাড়ছে। এমন সব ক্ষেত্রে কনজেস্টিভ হার্ট ফেলিওর (Congestive Heart Failure) হচ্ছে অনেকের। তাই সতর্ক হয়ে যাওয়া জরুরি। বেশিরভাগ মানুষ বুঝতেই পারেন না যে হার্ট অ্যাটাক আর হার্ট ফেলিওর আলাদা বিষয়। হার্ট অ্যাটাকের লক্ষণও ভিন্ন। অপরদিকে হার্ট ফেল হল পুরোপুরো আলাদা এক রোগ। তাই সতর্ক হয়ে যাওয়া হল খুবই জরুরি। নইলে অবস্থা হয়ে যাবে প্রাণঘাতী। কলকাতার বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ ডা: রুদ্রজিৎ পাল বলেন, আসলে হার্ট ফেলে আক্রান্তের সংখ্যা এখন বাড়ছে। হার্ট রক্ত পাম্প করে গোটা শরীরে পৌঁছে দেয়। হার্ট ফেল করলে এই রক্ত পাম্প করার ক্ষমতা কমে যায়। এটাই মূল সমস্যার বিষয়। ডা: রুদ্রজিৎ পাল আরও বলেন, সাধারণত এই রক্ত পাম্প করার ক্ষমতা ইজেকশন ফ্রাকশনের মাধ্যমে মাপা হয়ে থাকে। এর স্বাভাবিক মাত্রা হল ৬০ থেকে ৭০ শতাংশ। কিন্তু তা যখন কমে ৫০ শতাংশের নীচে নামে, তখন বুঝতে হবে যে হার্ট ফেল হয়েছে।..
                 

Dubai: সোনা সস্তা অথচ খাবার দামি! গরিবদের পাশে দুবাইয়ের কোটিপতিরা

yesterday  
খবর / EI সময়/ দুনিয়া  
Dubai প্রশাসনের তরফে বিনামূল্য গরিবদের মধ্যে রুটি বিলি করার সিদ্ধান্ত। অর্থের প্রাচুর্যে থাকা দুবাইতে বর্তমানে খাবার কিনে খেতে পারছেন না পরিযায়ী শ্রমিকরা। তাঁদের জন্যেই এবার ১০টি রুটি তৈরির যন্ত্র কিনেছে সেখানকার প্রশাসন। সেখান থেকে গরিবদের জন্য বিনামূল্য রুটি বিলি করা হচ্ছে। মোট তিন ধরনের রুটি বিলি করা হচ্ছে ওই মেশিন থেকে। মিলছে স্যান্ডউইচ ও ভারতীয় রুটিও।..
                 

Crude Oil Price: অশোধিত জ্বালানি সস্তাই, পেট্রলের দাম কমায় বাধা টাকার দাম?

                 

বিগ বস থেকে পাওয়া ১ হাজার কোটি ফেরাচ্ছেন সলমান? স্পষ্ট বার্তা অভিনেতার

yesterday  
খবর / EI সময়/ বিনোদন  
Bigg Boss 16 -র সঞ্চালনার দায়িত্বে রয়েছেন বলিউডের ভাইজান। বিগ বস ১৬ শুরুর আগে সলমান খানের পারিশ্রমিক নিয়ে শুরু হয় চর্চা। ইন্ডাস্ট্রির অন্দরের গুঞ্জন, নতুন সিজনের জন্য সলমান খান নাকি ১০০০ কোটি টাকা পাচ্ছেন। মঙ্গলবার বিগ বস ১৬-র উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে এই প্রসঙ্গে মুখ খুললেন শোয়ের সঞ্চালক সলমান খান। কী বললেন ভাইজান (Salman Khan)?..
                 

আয়ুর্বেদিক ওষুধ BGR-34 মাত্র ৩ মাসেই কমায় আকাশ ছোঁয়া সুগার, দাবি AIIMS বিজ্ঞানীদের

yesterday  
খবর / EI সময়/ লাইফস্টাইল  
Ayurveda for Diabetes: ডায়াবিটিস বাড়ছে। বিশেষত, টাইপ ২ ডায়াবিটিসে আক্রান্ত হচ্ছেন মানুষ। সুগার নিয়ন্ত্রণের ক্ষেত্রে অনেক ওষুধ রয়েছে। তবে সুগার কন্ট্রোলে কিছু আয়ুর্বেদিক চিকিৎসাও রয়েছে। এবার সেই দিকেও আপনাকে নজর দিতে হবে।ডায়াবিটিস নিয়ন্ত্রণে হার্বাল বা ভেষজ ওষুধের ব্যবহারের পক্ষে সওয়াল করল ভারতের অন্যতম শ্রেষ্ঠ চিকিৎসা প্রতিষ্ঠান ইন্ডিয়ান ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (AIIMS) দিল্লি। আয়ুর্বেদিক ওষুধ 'BGR-34' (Herbal Drug BGR-34) যে সুগার নিয়ন্ত্রণে দারুণ কার্যকরী হয়ে যেতে পারে, এই বিষয়টি জানিয়েছেন তাঁরা। ওজন কমানোর ক্ষেত্রেও কার্যকরী হয়ে যেতে পারে এই ওষুধ। বহু গবেষণার মাধ্যমে সায়েন্টেফিক অ্যান্ড ইন্ড্রাসট্রিয়াল রিসার্চ এই ওষুধ তৈরি করেছে। এই গবেষকরা বিশ্বাস করেন যে ওষুধটি ওজন কমিয়ে ডায়াবিটিস নিয়ন্ত্রণ করতে পারে। এদিকে ডায়াবিটিস (Diabetes) খুবই বাড়ছে। যদিও বহু মানুষ বুঝতেও পারেন না যে এই অসুখের লক্ষণ। তাই সতর্ক হয়ে যাওয়া প্রয়োজন। মূলত বিপাকীয় নানা কারণে ডায়াবিটিস বাড়ছে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) বলছে যে ভারতে এই সময়ে প্রায় ৭ কোটি ৭০ লক্ষ মানুষ ডায়াবিটিসে আক্রান্ত। ২০৪৫ সা..
                 

প্রয়াত সুপারস্টার মহেশ বাবুর মা, শোকে বিহ্বল অভিনেতা

yesterday  
খবর / EI সময়/ বিনোদন  
Mahesh Babu Mother Passes Away সুপারস্টার মহেশ বাবুর মা ইন্দিরা দেবী প্রয়াত। বুধবার ভোরে বেঙ্গালুরুর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। সেখানেই কিছুদিন ধরে চিকিৎসারত ছিলেন ইন্দিরা দেবী। তাঁর দেহ ৯টা থেকে ১২ টা পর্যন্ত Padmalaya Studio-তে রাখা হবে। সেখানে তাঁকে শ্রদ্ধা জানাতে পারবেন ভক্তরা। শোকে কাতর মহেশ বাবুর গোটা পরিবার। তাঁদের পাশে দাঁড়িয়েছেন ভক্তরা।..
                 

উৎসশ্রী পোর্টালে বদলি শুধু গ্রীষ্ম-শীতের ছুটিতে

yesterday  
খবর / EI সময়/ রাজ্য  
West Bengal Education Department-এর তরফে চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত স্কুলের সব স্তরেই বদলি বন্ধ থাকবে। সেই সঙ্গে এই পোর্টালের মাধ্যমে বদলির বিধিতেও বদল আনা হচ্ছে। জানা যাচ্ছে, স্বচ্ছ ভাবে নিয়োগ প্রক্রিয়া যাতে চালানো যায়, সে জন্যেই উৎসশ্রী'র (Utsashree) মাধ্যমে বদলি প্রক্রিয়া স্থগিত রাখা হচ্ছে। কারণ, স্কুলভিত্তিক শূন্যপদের জাতিগত সংরক্ষণের তালিকা তৈরি করতে গিয়ে অনেক সমস্যার মুখে পড়তে হচ্ছে মধ্যশিক্ষা পর্ষদ এবং স্কুল সার্ভিস কমিশনকে (এসএসসি)।..
                 

Trending News : মধ্যরাতে ছাদের কার্নিসে হাঁটছে 'ভূত' ? আতঙ্কে বারাণসী

yesterday  
খবর / EI সময়/ দেশ  
Trending News Today : ছাদের কার্নিশ দিয়ে রাতের অন্ধকারে হাঁটছে সাদা পোশাক পড়া ছায়ামূর্তি! সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিয়ো ঘিরে আতঙ্কে বারাণসী (Varanasi)। ভূতের ভয় জাঁকিয়ে বসেছে মনে। অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীদের বিরুদ্ধে মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ। স্থানীয়দের একাংশের অভিযোগ ভয় দেখাতে ভুয়ো ভিডিয়ো ছড়ানো হচ্ছে। স্থানীয়দের ভিডিয়ো ফরোয়ার্ড না করার পরামর্শ পুলিশের।..
                 

সন্তানের সামনে বাবা-মা এই কাজ কখনই করবেন না, বয়সন্ধির আগেই নষ্ট হয়ে যায়!

yesterday  
খবর / EI সময়/ লাইফস্টাইল  
একটি শিশু কী বলে, কী করে, সে কী ভাবে এবং মানুষের সঙ্গে কী ভাবে কথা বলে, তার অনেকটাই নির্ভর করে বাবা-মায়ের কাছ থেকে সে যে লালন-পালন করে তার ওপর। পিতামাতা এবং বাড়ির পরিবেশ শিশুর জন্য প্রথম শিক্ষক এবং এখান থেকেই সে এই পৃথিবীকে জানার প্রথম সূচনা করে।এ কারণেই সন্তানদের সুশিক্ষা দেওয়া, তাদের দায়িত্বশীল করে তোলা এবং ভালো মানুষ হিসেবে গড়ে তোলা বাবা-মায়ের দায়িত্ব। আপনিও যদি একজন অভিভাবক হন, তবে আপনার বোঝা উচিত যে আপনার ছোট কাজগুলিও (Parenting) শিশুকে প্রভাবিত করে, তাই আপনার তার সামনে কিছু কাজ করা থেকে বিরত থাকা উচিত। শিশুর সামনে এসব কাজ করলে তার ওপর খারাপ প্রভাব পড়তে পারে।..
                 

বিশ্বের এই ৫টি সমুদ্র সৈকত খুবই ভয়ঙ্কর, মনে হবে ‘আত্মার ছায়া’ ঘুরছে আশপাশেই!

yesterday  
খবর / EI সময়/ লাইফস্টাইল  
এই পৃথিবীতে এমন অনেক জায়গা এবং সমুদ্র সৈকত রয়েছে, যেখানে প্রিয় মানুষটির সঙ্গে নিভৃতে রোম্যান্টিক মুহূর্ত কাটানো যায়। কিন্তু তার পাশাপাশিই আবার এমন কিছু সমুদ্র সৈকতও রয়েছে, যেগুলি যতটা সুন্দর ঠিক ততটাই বিপজ্জনক ও রহস্যময় বলে বিবেচিত হয়। এই সৈকতগুলির সৌন্দর্য এবং আকর্ষণ এমনই যে, লোকেরা সেগুলির ছবি দেখেই ভীষণ ভাবে আকৃষ্ট হয় এবং ভাবতে শুরু করে যে, এখানে যাওয়া ছাড়া যেন গতি নেই কোনও। চলুন আজ দেখে নেওয়া যাক এমন পাঁচটি সমুদ্র সৈকতের কথা, যেগুলি যেমন সুন্দর ও রোম্যান্টিক, ঠিক তেমনই রহস্যে পূর্ণ।..
                 

নিখরচায় বিষ্ণুপুর ঘুরতে ই-রিকশা, উদ্যোগী পুলিশ

yesterday  
খবর / EI সময়/ রাজ্য  
Bishnupur Police Station-এর উদ্যোগে প্রবীণদের জন্য বিশেষ পরিষেবা চালু হল। সোমবার সন্ধ্যায় আনুষ্ঠানিক ভাবে আস্থা, আশ্বাস ও ভরসা নামে তিনটি ই-রিকশা পথ চলার সুচনা করেন বাঁকুড়ার পুলিশ সুপার বৈভব তিওয়ারি। উপস্থিত ছিলেন বিষ্ণুপুরের বিধায়ক তন্ময় ঘোষ, মহকুমাশাসক অনুপকুমার দত্ত, অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) গণেশ বিশ্বাস, এসডিপিও কুতুবউদ্দিন খান, বিষ্ণুপুর থানার আইসি অতনু সাঁতরা প্রমুখ।..
                 

রাষ্ট্রনেতার বিরুদ্ধে প্রতিবাদ করে জুটেছিল দেশদ্রোহী তকমা, আজ কী করছেন জিম্বাবোয়ের প্রাক্তন তারকা অ্যান্ডি ফ্লাওয়ার?

2 days ago  
খবর / EI সময়/ খেলার সময়  
সহজে কিন্তু ছাড় পাননি অ্যান্ডি ফ্লাওয়ার (Andy Flower) এবং হেনরি ওলোঙ্গা (Henry Olonga)। তাঁদের পাশাপাশি জিম্বাবোয়ে ক্রিকেটকেও এর ফল ভুগতে হয়েছিল। এই বিশ্বকাপের পরই অ্যান্ডি ফ্লাওয়ার এবং হেনরি ওলোঙ্গা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেছিলেন। পাশাপাশি দেশ থেকে তাঁদের তাড়িয়েও দেওয়া হয়েছিল। এরপর বহু ক্রিকেটার এর প্রতিবাদে এগিয়ে এসেছিলেন।..
                 

8% পর্যন্ত সুদের হার, FD- তে বড় চমক কোন ব্যাঙ্কের?

                 

IT Sector News: অহেতুক মিটিং! দুনিয়াজুড়ে কয়েক হাজার কোটির মুখোমুখি কোম্পানিগুলো

                 

মিঠুন পুজো উদ্বোধনের পর ক্লাব সম্পাদককে মারধরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

2 days ago  
খবর / EI সময়/ রাজ্য  
Mithun Chakraborty : প্রথম থেকেই বালুরঘাট নিউ টাউন ক্লাবের (Balurghat NewTown Club) পুজো নিয়ে একাধিক বিতর্ক তৈরি হয়েছিল। প্রশাসনের অনুমতি না পাওয়ার পরও পুজোর উদ্বোধন করেছিলেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। তারপর থেকেই শুরু হয় ঝামেলা। সেই ক্লাবের সম্পাদক অরজিৎ মহন্তের উপর দুষ্কৃতী হামলার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। যদিও অভিযোগ অস্বীকার করেছে শাসক দল।..
                 

মালদায় নিয়ন্ত্রণ হারিয়ে পণ্যবাহী লরি উলটে মৃত ৩, আহত ২

2 days ago  
খবর / EI সময়/ রাজ্য  
Malda Accident রতুয়া থেকে পণ্যবাহী একটি লরি হরিশ্চন্দ্রপুরে নিয়ন্ত্রণ হারিয়ে পণ্যবাহী লরি উলটে একটি বাড়িতে গিয়ে পড়ে। চাপা পড়ে তিনজনের মৃত্যু হয়েছে খবর পেয়ে পুলিশ এসে মৃতদেহগুলি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে৷ এখনও সেখানে উদ্ধারকাজ চলছে৷ শহর থেকে আনা হচ্ছে ক্রেন৷ তবে লরির চালকের খোঁজ এখনও মেলেনি। স্থানীয়দের দাবি, আরও বেশ কয়েকজন লরিতে চাপা পড়ে রয়েছে।..
                 

'ছাল ছাড়িয়ে নিয়েছিল, বাবার অণ্ডকোষ অক্ষত!' হিংস্র আক্রমণ নিয়ে মুখ খুললেন অভিযুক্ত বধূর স্বামী

2 days ago  
খবর / EI সময়/ রাজ্য  
West Bengal Latest News ‘আমার গোটা শরীরে ওর নখের দাগ…’, এবার ফুঁসে উঠলেন পূর্ব মেদিনীপুরের সেই বধূর স্বামীর। তাঁর বাবা গুরুতর অসুস্থ। তিনি জানান, বাড়িতে রেখেই বাবার চিকিৎসা করা হচ্ছে। উল্লেখ্য, পূর্ব মেদিনীপুর জেলার নারকেলদাহা গ্রামের এক বধূর বিরুদ্ধে শ্বশুরের অণ্ডকোষ ছিঁড়ে দেওয়ার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঠিক কী? কেমন আছেন ওই প্রবীণ? জেনে নিন বিস্তারিত..
                 

'ধোনি তো খেলছে,' শোয়েব মালিক ইস্যুতে পাক ক্রিকেট বোর্ডকে তুলোধনা প্রাক্তন তারকার

2 days ago  
খবর / EI সময়/ খেলার সময়  
Pakistan Cricket : শাহিন শাহ আফ্রিদি টি-২০ বিশ্বকাপে পাকিস্তান দলে থাকবেন এটা প্রত্যাশিতই ছিল। অনেকে আশা করেছিলেন অভিজ্ঞ শোয়েব মালিককেও বিশ্বকাপের ১৫ জনের দলে রাখবেন জাতীয় নির্বাচকরা। সম্প্রতি এশিয়া কাপে দলের মিডল অর্ডারের ব্যর্থতার পর দাবিও উঠেছিল, এই অভিজ্ঞ অলরাউন্ডারকে জাতীয় দলে ফেরানো হোক। কিন্তু বিশ্বকাপের দলে নেওয়া হয়নি শোয়েব মালিককে। এবার এই ইস্যুতে ধোনিকে টানলেন পাক তারকা।..
                 

দাড়ি ধরে মারো টান! মেয়ের দুষ্টুমিকে চুটিয়ে উপভোগ যশের

2 days ago  
খবর / EI সময়/ বিনোদন  
                 

গেম খেলা নিয়ে ভাই-বোনের মধ্যে ঝামেলা, মায়ের বকুনিতে অভিমানে আত্মঘাতী কিশোর

2 days ago  
খবর / EI সময়/ রাজ্য  
South Dinajpur জেলা হরিরামপুর থানার (Harirampur Police Station) কোকোনো গ্রাম পঞ্চায়েতের জাঠিগ্রামে মা বকাবকি করায় অভিমানে ১১ বছরের ছেলেটি বাড়ি থেকে কিছুটা দূরে একটি গাছে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে বলে দাবি পরিবারের৷ একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে পুরো ঘটনার তদন্ত শুরু করেছে হরিরামপুর থানার পুলিশ। বিষয়টি জানাজানি হতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।..
                 

Dawood Ibrahim: মুম্বইয়ে ফের ডি সাম্রাজ্যের আতঙ্ক, তোলাবাজি কেসে ধৃত দাউদ সহযোগী রিয়াজ

2 days ago  
খবর / EI সময়/ দেশ  
                 

স্বামীকে লুকিয়ে ৭ বছরের ছোট ছেলের সঙ্গে প্রেম করেছিলাম, সে এখন আমায় ব্ল্যাকমেল করছে, কী করি?

2 days ago  
খবর / EI সময়/ লাইফস্টাইল  
প্রশ্ন: আমি একজন বিবাহিত মহিলা। আমার বয়স ২৯ বছর। ৬ বছর আমার বিয়ে হয়েছে। আমার ৫ বছরের মেয়েও আছে। আমি এখন ভয়ানক সমস্যার মধ্য়ে পড়েছি। এই কথা ঠিক যে, আমার ও স্বামীর প্রেমের বিয়ে। এবং ও আমার থেকে ১২ বছরের বড়। কিন্তু পরে সমস্যা তৈরি হয়। আর এখন খুব বড় সমস্যার মধ্য়ে পড়ে গিয়েছি আমি। কী করব কিছু বুঝতে পারছি না। আমার বিবাহিত জীবনে (Marriage Problem) আমি সুখী নই। অতিষ্ঠ হয়ে উঠেছি। তার মধ্য়ে আরও বড় একটি সমস্যায় জড়িয়ে পড়েছি। কীভাবে সব ঠিক হবে? আমি সম্পূর্ণ ঘটনাটি(Extramarital Affair) খুলে বলছি। অনুগ্রহ করে পরামর্শ দিয়ে আমায় সাহায্য করুন। বিশেষজ্ঞের পরামর্শ (Relationship Tips) চাইছি। ছবি (প্রতীকী) - istock..
                 

ট্রেন ধরতে গিয়ে পা পিছলে চলে যান প্ল্যাটফর্মের নীচে, পরের ঘটনা ভিডিয়োয়

2 days ago  
খবর / EI সময়/ রাজ্য  
Howrah Railway Station News : ট্রেন ছেড়ে দিয়েছিল। দৌড়ে ট্রেন ধরতে গিয়ে পা পিছলে গিয়েছিল। মুহূর্তের মধ্যে শরীরের অর্ধেক অংশ চলে যায় প্ল্যাটফর্মের নীচে। ততক্ষণে ট্রেন চলতেও শুরু করেছে। তবে দেবদূত হয়ে আসা ​RPF কর্মীদের তৎপরতায় বরাতজোরে প্রাণে বাঁচলেন ওই ট্রেনযাত্রী। ঘটনাটি ঘটেছে হাওড়া স্টেশনে (Howrah Railway Station) নিউ কমপ্লেক্সের ১৮ নম্বর প্লাটফর্মে। গোটা ঘটনাটি প্ল্যাটফর্মের CCTV ক্যামেরায় বন্দি হয়েছে।..
                 

Hilaree Nelson: নেপালের মানাসলু জয় করে ফেরার পথে নিখোঁজ জনপ্রিয় মার্কিন পর্বতারোহী

2 days ago  
খবর / EI সময়/ দুনিয়া  
Mountaineer Missing প্রখ্যাত মার্কিন স্কি পর্বতারোহী (American Mountaineer) হিলারি নেলসন (Hilaree Nelson) সোমবার তাঁর সঙ্গী জিম মরিসনের সাথে বিশ্বের অষ্টম-উচ্চতম পর্বতশৃঙ্গ নেপালের মানাসলু (Mount Manaslu Nepal) জয় করেন। এরপর, তাঁরা বেস ক্যাম্পের উদ্দেশে রওনা দেন। এই সময় নিখোঁজ হন মার্কিন পর্বতারোহী (American Mountaineer) নেলসন। সঙ্গী নিরাপদে বেস ক্যাম্পে পৌঁছালেও, কিভাবে হিলারি নেলসন নিখোঁজ হলেন, তা নিয়ে তদন্ত শুরু হয়েছে।..
                 

Bhagwant Mann: বিরোধীদের হট্টগোলের মধ্যে পঞ্জাব বিধানসভায় আস্থা প্রস্তাব পেশ ভগবন্ত মানের

2 days ago  
খবর / EI সময়/ দেশ  
অধিবেশন চলাকালীন স্লোগান ও পাল্টা স্লোগানে উত্তপ্ত পঞ্জাব বিধানসভা। এরই মধ্যে পঞ্জাব বিধানসভায় (Punjab Legislative Assembly) আস্থা প্রস্তাব পেশ করলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান (Bhagwant Mann)। ​মুখ্যমন্ত্রীর আস্থা প্রস্তাব পেশের সঙ্গে সঙ্গে তীব্র প্রতিবাদ জানাতে থাকেন বিরোধী বিধায়করা। অবশেষে মঙ্গলবার বিধানসভার বিশেষ অধিবেশন ডাকার মন্ত্রিসভার প্রস্তাবে রবিবার সিলমোহর দেন রাজ্যপাল।..
                 

গর্ভাবস্থায় মন্ডপ ঘুরে দেখার সময় এই ভুল কখনই নয়, নইলে বিপদে পড়বেন ভাবী মা ও শিশু

2 days ago