ঈনাদু EI সময় One India

SSC-র কর্মশিক্ষা ও শারীরশিক্ষার পাঁচটি প্রশ্নের উত্তর নিয়ে বিভ্রান্তি, হাইকোর্টে মামলা

4 hours ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ১৬ নভেম্বর : স্কুল সার্ভিস কমিশনের কর্মশিক্ষা ও শারীরশিক্ষার পাঁচটি প্রশ্নের উত্তর নিয়ে বিভ্রান্তি। এর মধ্যে তিনটি প্রশ্নের উত্তরের অপশনে দেওয়া দুটি উত্তর সঠিক সেটা মেনে নিয়েছে স্কুল সার্ভিস কমিশন। আরও দুটি প্রশ্নের উত্তরের বিভ্রান্তি কাটাতে আগামী দুসপ্তাহের মধ্যে হাইকোর্টে রিপোর্ট পেশের নির্দেশ দিলেন বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়।..
                 

"চোরেদের লাইন পড়ে গেছে", CBI নিয়ে মমতাকে আক্রমণ রাহুলের

4 hours ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ১৬ নভেম্বর : CBI নিয়ে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুকে সমর্থন করায় মমতা বন্দ্যোপাধ্যায়কে কড়া ভাষায় আক্রমণ BJP-র। তৃণমূল নেত্রীকে 'চোর' বলে কটাক্ষ করেন রাহুল সিনহা। তিনি বলেন, "CBI-কে আটকানোর কথা বলে মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট বুঝিয়ে দিলেন দুর্নীতিগ্রস্ত তৃণমূল কংগ্রেস CBI-র ভয়ে কতটা কষ্টে রয়েছে।"..
                 

একাধিক রাজ্যে লড়ার ডাক মমতার; অর্জুন, সাবিত্রীকে ভর্ৎসনা

4 hours ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
                 

"আমাকে ছোঁয়ার চেষ্টা করে, চিৎকার করলে বলে কলেজে পড়া বন্ধ করে দেব"

4 hours ago  
খবর / ঈনাদু/ কোচবিহার  
                 

ACP-র নাম ভাঙিয়ে তোলা আদায়, গ্রেপ্তার

5 hours ago  
খবর / ঈনাদু/ দার্জিলিং  
শিলিগুড়ি, ১৬ নভেম্বর : ACP(অ্যাসিসটেন্ট কমিশনার অফ পুলিশ)। করোর নামের আগে এই তিনটে অক্ষর থাকলে সেই ব্যক্তিকে অবিশ্বাস করতে যে কেউ একবার হলেও ভাববেন। কারণ যাইহোক একে পুলিশ তার উপর পুলিশের উচ্চপদ। এই বিষয়টি খুব ভালো ভাবে জানত সূর্যসেন কলোনির পার্থ ভৌমিক। শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের ACP-র নাম ভাঙিয়ে তাই বহুদিন ধরেই তোলা আদায় করছে সে। ভালোই চলছিল ব্যবসা। ধরা পড়ল এক তৃণমূল নেতার দাদার থেকে তোলা আদায় করতে গিয়ে। ব্যাস! সোজা যেতে হল হাজতে।..
                 

বাড়ি ফাঁকা থাকার সুযোগে নাবালিকাকে যৌন হেনস্থা প্রতিবেশী মামার

কাঁথি, ১৬ নভেম্বর : নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগ উঠল পঞ্চাশ বছরের এক ব্যক্তির বিরুদ্ধে। ঘটনাটি কাঁথি ১নম্বর ব্লকের টগরিয়া গ্রামের। জানা গেছে, মামারবাড়িতে থেকে পড়াশোনা করত সে। গতকাল সকালে বাড়িতে সে একা ছিল। সেই সুযোগে তাকে যৌন নির্যাতন করে সাগর দাস নামে ওই ব্যক্তি। সে প্রতিবেশী। তাকে ওই নাবালিকা মামা বলেই ডাকত। গতকাল রাতেই তাকে গ্রেপ্তার করে কাঁথি থানার পুলিশ। আজ তাকে কাঁথি মহাকুমা আদালতে তোলা হলে ১৪দিনের জেল হেপাজতের নির্দেশ দেওয়া হয়েছে।..
                 

তুষারে ঢাকল ছাঙ্গু-লাচেন, আপ্লুত পর্যটকরা

7 hours ago  
খবর / ঈনাদু/ দার্জিলিং  
                 

গান্ধি পরিবার ছাড়া অন্য কাউকে সভাপতি করে দেখাক, কংগ্রেসকে চ্যালেঞ্জ মোদির

7 hours ago  
খবর / ঈনাদু/ দেশ  
                 

অনুমোদন বাতিলের পরই "ঈশ্বরপুর" হল "ইসলামপুর"

                 

কালিয়াচকে উদ্ধার ৪৮টি সকেট বোমা

9 hours ago  
খবর / ঈনাদু/ মালদা  
মালদা, ১৬ নভেম্বর : মালদার কালিয়াচক ১ নম্বর ব্লকের সুজাপুর থেকে উদ্ধার হল বেশ কয়েকটি তাজা বোমা। সুজাপুরের চামাগ্রাম এলাকার জনস্বাস্থ্য কারিগরী বিভাগের একটি পাম্প হাউজ় থেকে ওই বোমাগুলি উদ্ধার হয়। তিনটি কন্টেনার থেকে মোট ৪৮টি সকেট বোমা পাওয়া যায়। পরে বম স্কয়্যাড বোমাগুলি নিষ্ক্রিয় করে। তবে কে বা কারা বোমাগুলি মজুত করেছিল তা এখনও জানা যায়নি।..
                 

চাই দেড় লাখ, দামি মোবাইল; না পেয়ে যুবতিকে শ্বাসরোধ করে খুন

10 hours ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
বিষ্ণুপুর, ১৬ নভেম্বর : বাইক, মোবাইল না পেয়ে স্ত্রীকে হত্যার অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। ঘটনাটি দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুর থানার গাংরাই গ্রামের। মৃত ইন্দিরা মাখাল বাগ(১৭)। তার স্বামী, শ্বশুর ও শাশুড়ির বিরুদ্ধে বিষ্ণুপুর থানায় খুনের অভিযোগ দায়ের করেছে মৃতের পরিবার। পলাতক স্বামী সুমন বাগ। অন্যদিকে, শ্বশুড় ও শাশুড়িকে আটক করেছে বিষ্ণুপুর থানার পুলিশ।..
                 

নকলটা বেছে নেওয়াই বুদ্ধিমানের কাজ, বললেন ইমরান

10 hours ago  
খবর / ঈনাদু/ বলি Buzz  
                 

তমলুকে পরিচারিকাকে ধর্ষণ করে খুন, দোষীর মৃত্যুদণ্ড

তমলুক, ১৬ নভেম্বর : নাবালিকা পরিচারিকাকে ধর্ষণ করে খুন। পরে প্রমাণ লোপাটের জন্য কেরোসিন ঢেলে মৃতদেহ পুড়িয়ে দেওয়ার ঘটনায় দোষী শ্রীমন্ত তুঙ্গ (৫০) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডের নির্দেশ দিল আদালত। আজ এই সাজা ঘোষণা করেন তমলুকের জেলা দেওয়ানি ও ফৌজদারি আদালতের বিচারক (দ্বিতীয়) সঞ্চিতা সরকার। পাশাপাশি মৃত নাবালিকার পরিবারকে ৫ লাখ টাকা ক্ষতিপূরণেরও নির্দেশ দিয়েছেন বিচারক।..
                 

ডোমকলে বোমা বাঁধতে গিয়ে মৃত যুবক

12 hours ago  
খবর / ঈনাদু/ মুর্শিদাবাদ  
ডোমকল, ১৬ নভেম্বর : বোমা বাঁধতে গিয়ে মৃত্যু হল এক যুবকের। যদিও পরিবারের বক্তব্য, বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে তাকে খুন করা হয়েছে। গতরাতে ফাঁকা মাঠ থেকে তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ। মৃত্যুর কারণ খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে বেলডাঙা থানার পুলিশ। মৃতের নাম মণিরুল মণ্ডল (৩০)। ঘটনাটি ডোমকল থানার ঘোড়ামারা এলাকায়।..
                 

যেখান দিয়ে BJP-র রথ যাবে সেখানে পবিত্র যাত্রা করা হবে : মমতা

13 hours ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
                 

অধীর জিতবেনই, জোট না হলে একাই লড়ব : অরুণাভ

14 hours ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ১৬ নভেম্বর : বহরমপুর কেন্দ্রে অধীর চৌধুরিকে হারানোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন শুভেন্দু অধিকারী। মুর্শিদাবাদে এক অনুষ্ঠানে গিয়ে তাঁর বক্তব্য, বহরমপুরে জোড়া ফুল ফুটছেই। এর পালটা হিসেবে কংগ্রেস নেতা অরুণাভ ঘোষের বক্তব্য, বহরমপুরে অধীর চৌধুরিই জিতছেন। আগামী লোকসভা নির্বাচনে কোনও দলের সঙ্গে জোট না হলেও তারা আরও একটি আসনে জিতবে।..
                 

বালুরঘাটে হাইড্রেন থেকে উদ্ধার মৃতদেহ

                 

কুলতলিতে অস্ত্র কারখানার হদিশ

                 

কবে বের হবে PSC প্রিলির রেজাল্ট? চেয়ারম্যান বললেন, খবর নেই

22 hours ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ১৬ নভেম্বর: প্রিলিমিনারি পরীক্ষার পর প্রায় ৮ মাস কেটে গেছে। কিন্তু, এখনও প্রকাশিত হয়নি মিসলেনিয়াস-২০১৮-র ফলাফল। কবে হবে ফল প্রকাশ? পরীক্ষার্থীদের এই প্রশ্নের উত্তর অজানা পাবলিক সার্ভিস কমিশনের (PSC) চেয়ারম্যান দীপঙ্কর দাশগুপ্তরও। অন্যদিকে PSC দ্রুত ফল প্রকাশ না করলে পরীক্ষার্থীরা আন্দোলনের পথে হাঁটবেন বলে জানাচ্ছেন।..
                 

শ্বশুরের সঙ্গে অবৈধ সম্পর্ক! প্রতিবেশীরা অভিযোগ করায় হাইকোর্টের দ্বারস্থ যুবতি

                 

ইসলামপুরের বদলে ঈশ্বরপুর, স্কুলের অনুমোদন বাতিল করল পর্ষদ

                 

আয়ারল্যান্ডকে হারিয়ে মহিলাদের T-20 বিশ্বকাপের সেমিফাইনালে ভারত

yesterday  
খবর / ঈনাদু/ ২২ গজ  
                 

গুরুং আদালতে যাচ্ছেন না, তাই পালিয়ে বেড়াতে হচ্ছে : বিনয়

yesterday  
খবর / ঈনাদু/ দার্জিলিং  
                 

সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়ে মৃত্যু সল্টলেকের বাসিন্দার

yesterday  
খবর / ঈনাদু/ কলকাতা  
সল্টলেক, ১৫ নভেম্বর : সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়ে মৃত্যু হল সল্টলেকের বাসিন্দা এক মহিলার। মৃতের নাম মৌসুমি মিশ্র(৪৯)। সল্টলেকের FE ব্লকের বাসিন্দা ছিলেন তিনি। দুর্গাপুজোর নবমীর রাত থেকে তিনি জ্বরে ভুগছিলেন। পরে তাঁকে বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা সোয়াইন ফ্লু হওয়ার কথা জানান। আজ সকালে মৌসুমিদেবীর মৃত্যু হয়।..
                 

১৫ হাজার টাকা পেয়ে থানায় জমা ২ সিভিক ভলান্টিয়ারের

yesterday  
খবর / ঈনাদু/ জলপাইগুড়ি  
জলপাইগুড়ি, ১৫ নভেম্বর : প্লাস্টিকের প্যাকেট ভরতি খুচরো টাকা। প্যাকেটটি পেয়ে থানায় জমা দিলেন দুই সিভিক ভলান্টিয়ার। আজ ৩১ নম্বর জাতীয় সড়কের উপর ডিউটি করছিলেন এরশাদ আলম ও ধনঞ্জয় রায়। তাঁরা জলপাইগুড়ি থানার সিভিক ভলান্টিয়ার। সেতুর উপর ডিউটি করার সময় তাঁরা টাকার প্যাকেট ভরতি বস্তাটি পান। প্যাকেটের মধ্যে ছিল ১৫ হাজার টাকা। তাঁরা বস্তাটি থানায় এসে জমা দেন।..
                 

ঘেউ ঘেউ করা কুকুর তোমাদের মারব এখানে, লাশ পড়বে যেখানে-সেখানে : দিলীপ

yesterday  
খবর / ঈনাদু/ বর্ধমান  
অন্ডাল, ১৫ নভেম্বর : "মারব এখানে, লাশ পড়বে যেখানে-সেখানে।" অন্ডালের শ্যামসুন্দরপুরে দলীয় সভায় বক্তব্য রাখতে গিয়ে শাসকদলকে এই ভাষাতেই হুঁশিয়ারি দিলেন BJP রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কয়েকদিন আগে দুর্গাপুরের সাগড়ভাঙাতে সিভিক ভলান্টিয়ারদের তাড়া করে মাঠছাড়া করার পর মুকুল রায় ও দিলীপ ঘোষরা সভা করেন। ঠিক তার দু'দিন পরই ওই মাঠে সভা করে প্রকাশ্যে হুমকি দিয়েছিলেন আসানসোলের মেয়র জিতেন্দ্র তিওয়ারি। বলেছিলেন, "যদি BJP নেতাদের বুকের পাটা থাকে তাহলে পশ্চিম বর্ধমান জেলায় আর একবার এভাবে সভা করে দেখান। তারপর ওদের ৬ মাস নার্সিংহোমে থাকতে হবে।" আজ দিলীপ ঘোষ সেই হুঁশিয়ারির জবাব দিলেন।..
                 

মেডিকেলে ভরতির নামে দিল্লির যুবতিকে প্রতারণা, ধৃত ২

yesterday  
খবর / ঈনাদু/ পশ্চিমবঙ্গ  
কলকাতা, ১৫ নভেম্বর : মেডিকেলে ভরতির নামে প্রতারণা চক্রের হদিশ পেল পুলিশ। দিল্লির এক যুবতিকে মেডিকেল কলেজে ভরতি করে দেওয়ার নামে নেওয়া হয়েছিল টাকা। পরে যুবতির পরিবার বুঝতে পারে তারা প্রতারণা চক্রের ফাঁদে পা দিয়েছে। এক প্রতারকের সঙ্গে SSKM হাসপাতালে ঝামেলায় জড়ান যুবতির পরিবারের সদস্যরা। ঘটনাস্থানে পৌঁছায় ভবানীপুর থানার পুলিশ। পর্দাফাঁস হয় প্রতারণা চক্রের। দু'জনকে গ্রেপ্তার করে ভবানীপুর থানার পুলিশ।..
                 

"কাজ দেবে বলে নিয়ে গিয়ে ধর্ষণ করল আমার মেয়েকে"

yesterday  
খবর / ঈনাদু/ পশ্চিমবঙ্গ  
নরেন্দ্রপুর (দক্ষিণ ২৪ পরগনা), ১৫ নভেম্বর : যুবতিকে ধর্ষণের অভিযোগ উঠল প্রতিবেশী এক যুবকের বিরুদ্ধে। ঘটনাটি নরেন্দ্রপুর থানা এলাকার নস্করপুর দুর্গাপল্লির। কাজের নাম করে ডেকে তাকে ধর্ষণ করা হয় বলে জানা গেছে। প্রথমে বিষয়টি অভিযুক্ত অস্বীকার করলেও পরে মেডিকেল পরীক্ষায় প্রমাণ হলে রাজু মণ্ডল নামে ওই যুবককে গ্রেপ্তার করে নরেন্দ্রপুর থানার পুলিশ।..
                 

সোনার হার না পেয়ে স্ত্রীকে কীটনাশক খাইয়ে খুন !

                 

রায়গঞ্জে যুবককে গুলি দুষ্কৃতীদের

রায়গঞ্জ, ১৫ নভেম্বর : এক যুবককে গুলি করে পালাল কয়েকজন দুষ্কৃতী। আহত ওই যুবককে রায়গঞ্জ সুপার স্পেশালিটি হাসপাতালে ভরতি করা হয়েছে। রায়গঞ্জ থানার শিলিগুড়ি মোড় এলাকার একটি হোটেলে ঘটনাটি ঘটেছে। আহত যুবকের নাম নিহাল দাস। বাড়ি রায়গঞ্জ থানার সেভকপল্লি এলাকায়। ঘটনায় তাতন মিত্র নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।..
                 

আজই তামিলনাড়ুতে আছড়ে পড়তে পারে গাজা, সতর্কতা জারি

yesterday  
খবর / ঈনাদু/ দেশ  
চেন্নাই, ১৫ নভেম্বর : আজ সন্ধ্যায় তামিলনাড়ুর পামবান এবং কুড্ডালোরের মাঝে আছড়ে পড়তে পারে সাইক্লোন গাজা। গতিবেগ থাকবে প্রতি ঘণ্টায় ৮০ থেকে ৯০ কিলোমিটার। তা বেড়ে ১০০ কিলোমিটার পর্যন্ত হতে পারে। বর্তমানে চেন্নাইয়ের ৩৭০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে এবং নাগাপাত্তিনামের ৩৭০ কিলোমিটার উত্তর-পূর্বে অবস্থান করছে গাজা।..
                 

রক্ষক বলে দাবি করলেও হিন্দু ধর্মের জন্য কেউ কিছু করতে পারেনি : অভিষেক

মেদিনীপুর, ১৫ নভেম্বর : "ভারতের অনেক রাজ্যে অনেক রাজনৈতিক দল ক্ষমতায় আছে, যারা নিজেদের রক্ষক বলে দাবি করে। কিন্তু হিন্দু ধর্মের জন্য কেউ কিছু করতে পারেনি।" জগদ্ধার্থী পুজোর উদ্বোধনে এসে এই মন্তব্য করলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি বলেন, ধর্ম নিয়ে হিংসার কথা শেখায়নি সনাতন হিন্দু ধর্ম।..
                 

বনগাঁর তৃণমূল নেতা খুনের মামলায় উত্তর ২৪ পরগনার SP-কে তলব হাইকোর্টের

yesterday  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ১৫ নভেম্বর : বনগাঁর তৃণমূল নেতা অসীম ভট্টাচার্য খুনের মামলায় উত্তর ২৪ পরগনার SP-কে তলবের নির্দেশ দিল বিচারপতি জয়মাল্য বাগচি ও রবি কিশান কাপুরের ডিভিশন বেঞ্চ। ২৬ নভেম্বর তাঁকে হাইকোর্টে হাজির হতে বলা হয়েছে। পাশাপাশি, রাকেশ বৈরাগি নামে যে ব্যক্তির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছিল, তাকে ২৬ নভেম্বর পর্যন্ত গ্রেপ্তার করা যাবে না।..
                 

অধীরকে হারানোর দায়িত্ব একার কাঁধে তুলে নিলাম : শুভেন্দু

yesterday  
খবর / ঈনাদু/ মুর্শিদাবাদ  
বহরমপুর, ১৫ নভেম্বর : ২০১৯ সালের লোকসভা ভোটে অধীর চৌধুরিকে পরাজিত করার সম্পূর্ণ দায়িত্ব আমি একার কাঁধে তুলে নিলাম ৷ গতকাল মুর্শিদাবাদ জেলা তৃণমূল কংগ্রেস কার্যালয়ে প্রয়াত জেলা সভাপতি মান্নান হোসেনের স্মরণসভায় যোগ দিয়ে এই মন্তব্য করেন তৃণমূল নেতা শুভেন্দু অধিকারী। তাঁর এই বক্তব্য বহরমপুর লোকসভা কেন্দ্র থেকে তাঁর নির্বাচনে লড়ার জল্পনা আরও উস্কে দিল বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ ৷ যদিও এপ্রসঙ্গে পরে সংবাদমাধ্যমের সামনে শুভেন্দুবাবু বলেন, "দল যেটা ঠিক করবে তাই হবে ৷ তবে বহরমপুর লোকসভা কেন্দ্রে জোড়া ফুল জিতছে ৷"..
                 

ইডেনের পিচের সমালোচনা দিন্দার

yesterday  
খবর / ঈনাদু/ ২২ গজ  
কলকাতা, ১৫ নভেম্বর : অশোক দিন্দা বলছেন ইডেনের উইকেটে বল করার অভিজ্ঞতা চারদিন অভুক্ত থাকার মতই কষ্টদায়ক। ঘরোয়া ক্রিকেটে পছন্দমতো বাইশ গজ বানিয়ে হোম টিম যাতে বাড়তি সুবিধা না পায়। ক্রিকেট যুদ্ধে যাতে অসম লড়াই না হয় তার জন্য বোর্ড পিচ তৈরির দায়িত্বে। দেশের ক্রিকেট নিয়ামক সংস্থার তত্ত্বাবধানে তৈরি উইকেট ভালো ক্রিকেটের মঞ্চ নয়। তাই বাংলা বনাম মধ্যপ্রদেশ ম্যাচ নিষ্ফলা পরিণামের দিকে এগোচ্ছে তা লেখাই যায়।..
                 

রাজৌরিতে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গুলি পাকিস্তানের, শহিদ আর্মি পোর্টার

2 days ago  
খবর / ঈনাদু/ দেশ  
                 

ধর্ষিতার পরিবারের থেকে ৫০ হাজার চাওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে

2 days ago  
খবর / ঈনাদু/ মালদা  
মালদা, ১৫ নভেম্বর : ধর্ষিতার পাশে দাঁড়ানো নয়। উলটে তারই পরিবারের কাছে ৫০ হাজার টাকা ঘুষ চাওয়ার অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। ধর্ষণে অভিযুক্ত যুবকের পরিবারের পক্ষ থেকে নির্যাতিতার পরিবারের ৬ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে চাইছে৷ অভিযোগ, সেকথা জানিয়ে এক পুলিশ অফিসার ধর্ষিতার পরিবারের কাছে ৫০ হাজার টাকা দাবি করেন৷ ওই অফিসারের সমস্ত কথোপকথন মোবাইল ফোনে রেকর্ড করে রাখেন ধর্ষিতার পরিবারের সদস্যরা৷ গতকাল সেই কথোপকথন DSP-কে শোনায় নির্যাতিতার পরিবার৷ শুধু তাই নয়, ওই অফিসারের বিরুদ্ধে পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগও জমা দিয়েছে নির্যাতিতা৷ গোটা ঘটনা শুনে এবং প্রমাণ দেখে দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন পুলিশকর্তা৷..
                 

মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মানুষকে মদে নিমজ্জিত করে দিতে চাইছেন : মুকুল

2 days ago  
খবর / ঈনাদু/ মালদা  
মালদা, ১৪ নভেম্বর : "মমতা বন্দ্যোপাধ্যায় এখন রাজ্যের মানুষকে মদে নিমজ্জিত করে দিতে চাইছেন। উন্নয়ন এখানে নেই।" দলীয় কর্মসূচির জন্য মালদায় এসে এই মন্তব্য করলেন BJP নেতা মুকুল রায়। গণতন্ত্র বাঁচাও নামে দলের রথযাত্রা কর্মসূচি সফল করতেই আজ মালদায় আসেন তিনি। সঙ্গে ছিলেন দলের কেন্দ্রীয় নেতা শিবপ্রকাশ ও উত্তরবঙ্গের লোকসভা কেন্দ্রগুলির পর্যবেক্ষক রাকেশ রানা। আজ সকাল ১১টায় মালদা জেলা BJP-র সদর দপ্তরে লোকসভা নির্বাচন প্রস্তুতি বিষয়ক বৈঠকে বসেন তিনি।..
                 

রবীন্দ্র সরোবর সাফাই শুরু, দূষণ নিয়ে প্রশ্ন স্থানীয়দের

2 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
                 

হীরালাল সেন হলেন ভারতীয় ছবির জনক: অরুণ রায়

2 days ago  
খবর / ঈনাদু/ টলি-tale  
ভারতীয় চলচ্চিত্র ইতিহাসের শুরুটা হয় দাদাসাহেব ফালকের হাত ধরে। তিনি একাধারে ছিলেন পরিচালক, প্রযোজক ও স্ক্রিপ্ট রাইটার। ১৯১৩ সালে মুক্তি পায় ভারতে তৈরি প্রথম নির্বাক ছবি 'রাজা হরিশচন্দ্র'। তাঁর নামে ভারতীয় সিনেমার শ্রেষ্ঠ সম্মান দাদা সাহেব ফালকে অ্যাওয়ার্ড চালু হয়েছে। অন্যদিকে রয়েছেন বাঙালি চিত্রগ্রাহক হীরালাল সেন, যাকে সাধারণভাবে ভারতের প্রথম চলচ্চিত্র নির্মাতাদের মধ্যে অন্যতম বলে গণ্য করা হয়। ভারতবর্ষের বুকে কে প্রথম সিনেমা তৈরি করেছেন, হীরালাল সেন, নাকি দাদাসাহেব ফালকে সেই নিয়ে বিতর্ক রয়েছে। তবে এই বিষয়ে ভারতীয় সিনেমাপ্রেমীদের কাছে হীরালাল সেন সম্বন্ধে না জানা ঘটনাকে তুলে আনতে বদ্ধপরিকর ছিলেন পরিচালক অরুণ রায়। যিনি এর আগে সিনেমা ও সিরিয়াল পরিচালনা করেছেন। গতকাল ২৪তম কলকাতা ফিল্ম ফেস্টিভালে দেখানো হলো 'হীরালাল সেন' ছবিটি। এই ছবিতে প্রধান ভূমিকায় অভিনয় করছেন শাশ্বত চট্টোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায় ও শংকর চক্রবর্তী। এছাড়াও কলকাতার বিভিন্ন থিয়েটার গ্রুপের ছেলেমেয়েরা এতে অভিনয় করেছেন।..
                 

ভিনরাজ্যে জন্মদিনের পার্টিতে বন্ধুর হাতে খুন মুর্শিদাবাদের যুবক !

2 days ago  
খবর / ঈনাদু/ মুর্শিদাবাদ  
                 

অভিনেত্রী সন্ধ্যারানির পরিচারিকার রহস্যমৃত্যু

2 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
                 

নিরাপত্তারক্ষীদের বাধায় রক্ত পেলেন না খোদ চিকিৎসক, মৃত্যু ঘিরে রণক্ষেত্র হাসপাতাল

2 days ago  
খবর / ঈনাদু/ মালদা  
মালদা, ১৪ নভেম্বর : নিরাপত্তারক্ষীদের অসহযোগিতায় সময় মতো রক্ত পেলেন না এক চিকিৎসক। অভিযোগ, সেই কারণেই ওই চিকিৎসকের মৃত্যু হয় মালদা মেডিকেল কলেজে। আর এই অভিযোগে গতকাল মাঝরাত থেকে অশান্তি ছড়াল হাসপাতালে। ভাঙচুর চালানো হয় হাসপাতালে চত্বরে। মৃতের পরিবারের অভিযোগ, মদ্যপান করে নিরাপত্তারক্ষীরা তাদের মারধর করে। উত্তেজনার আভাস পেয়ে সকালেই মেডিকেলে মোতায়েন করা হয়েছে পুলিশ বাহিনী। গোটা ঘটনায় মালদা মেডিকেল কলেজের চার নিরাপত্তারক্ষীর বিরুদ্ধে ইংরেজবাজার থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে মৃতের ছেলে। অভিযোগ জানানো হয়েছে মেডিকেল কর্তৃপক্ষের কাছেও। তবে এই নিয়ে এখনও মেডিকেল কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।..
                 

লক্ষ্য চিকিৎসা পরিষেবা দেওয়া, মসজিদেই চলে স্বাস্থ্যকেন্দ্র

2 days ago  
খবর / ঈনাদু/ দেশ  
                 

"অশ্লীল কথা বলে চেয়ার সরিয়ে এগিয়ে আসে দলেরই নেতা", বলছেন তৃণমূল নেত্রী

2 days ago  
খবর / ঈনাদু/ মুর্শিদাবাদ  
ভগবানগোলা, ১৪ নভেম্বর : পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষের বিরুদ্ধে হেনস্থা ও শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ তুললেন এক সদস্যা। ওই পঞ্চায়েত সমিতি তৃণমূলের দখলে। অভিযোগকারী জেলা মহিলা তৃণমূল কংগ্রেসের সহ সম্পাদিকাও। সোমবার বিকেলের ঘটনায় কর্মাধ্যক্ষের উপযুক্ত শাস্তির দাবি জানিয়ে তিনি রানিতলা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি ব্লক সভাপতিকে জানিয়ে কোনও সুরাহা না মেলায় দলের জেলা সভাপতিকে লিখিত আকারে জানিয়েছেন তিনি। অভিযুক্ত তৈয়ব আলি ভগবানগোলা-২ পঞ্চায়েত সমিতির বন ও ভূমি দপ্তরের কর্মাধ্যক্ষ। ভগবানগোলায় গোষ্ঠীকোন্দলে জেরবার ছিল দল। এই ঘটনায় দল আরও অস্বস্তিতে পড়ল বলেই মনে করছে রাজনৈতিক মহল।..
                 

ইস্ট এশিয়া সামিটে যোগ দিতে সিঙ্গাপুরে প্রধানমন্ত্রী

2 days ago  
খবর / ঈনাদু/ দেশ  
                 

নাম না করে BJP-কে সাম্প্রদায়িক অসুর বলে কটাক্ষ অভিষেকের

3 days ago  
খবর / ঈনাদু/ হুগলী  
                 

সৎ থাকলেই পদ আসবে, "স্বনামধন্য সংগঠক"-কে আক্রমণ জয়ের

3 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ১৪ নভেম্বর : সৎভাবে দলের কাজ করলেই উপরে ওঠা যাবে। গতকাল কলকাতায় রথযাত্রার প্রস্তুতি সভার মঞ্চ থেকে এই বার্তাই কর্মীদের দিলেন BJP-র জাতীয় কার্যকারণীর সদস্য জয় বন্দ্যোপাধ্যায়। এর পাশাপাশি রাজ্যের সাধারণ সম্পাদক (সংগঠন) সুব্রত চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে জমে থাকা ক্ষোভও উগরে দেন। এর জেরে BJP-র গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে চলে এল বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।..
                 

ফের সীমান্তে আটক সোনার বিস্কিট, গ্রেপ্তার কুখ্যাত স্মাগলার খইরুল

3 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা ও স্বরূপনগর, ১৩ নভেম্বর : গতকালের পর ফের আজ। আবারও সীমান্তে সোনার বিস্কিট পাচার করতে গিয়ে ধরা পড়ল পাচারকারী। এবার সীমান্ত লাগোয়া স্বরূপনগর-তেঁতুলিয়া রোডে। উদ্ধার হল প্রায় ১১ লাখ টাকার সোনা। উৎসবের মরশুম শেষ হতেই সীমান্তে সোনার পাচার বেড়ে যাওয়া নিয়ে চিন্তিত কাস্টমস থেকে BSF। BSF সূত্রে খবর, সীমান্তে নজরদারি আরও বাড়ানো হচ্ছে।..
                 

বাইরে থেকে কেউ ছুড়েছিল প্যাকেট, ছিল মোবাইল ও গাঁজা

3 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ১৩ নভেম্বর: চালু হয়েছে আইন। রাখা হয়েছে সাজার সংস্থান। কিন্তু সেই আইনের তোয়াক্কা করছে না কেউই। সংশোধনাগারের ভিতর দেদার ব্যবহার করা হচ্ছে মোবাইল ফোন। আবারও যার প্রমাণ মিলল আলিপুর জেলে। গত রাতে সেখান থেকে উদ্ধার হয় ৬টি মোবাইল ফোন এবং প্রায় ২০০ গ্রাম গাঁজা। বিষয়টি নিয়ে আলিপুর থানায় অভিযোগ দায়ের করেছে সংশোধনাগার কর্তৃপক্ষ।..
                 

রথযাত্রা দেখে খিচুড়ি খেয়ে বাড়ি যান : দিলীপ ঘোষ

3 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
                 

বিহার আর বাংলার বিভেদ নেই, ছট পুজোর উদ্বোধনে বললেন মুখ্যমন্ত্রী

3 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ১৩ নভেম্বর : "দেশ চালাতে গেলে হৃদয় বড় করতে হয়। শান্তি রাখতে গেলে সবাইকে নিয়ে পরিবারের মতো থাকতে হয়। আমি সব ধর্মে বিশ্বাস করি। সব উৎসবকে আমার উৎসব মনে করি। কোনভাবেই সাম্প্রদায়িকতা বরদাস্ত করা হবে না। এদেশ সবার, এরাজ্য সবার।" আজ দহিঘাটে ছট পুজোর উদ্বোধনে গিয়ে এভাবেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষোভ উগরে দিলেন।..
                 

বাঁশি ঢুকে গিয়েছিল ফুসফুসে, চিকিৎসার পর এখন সুস্থ রিমা

3 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ১৩ নভেম্বর : খাবারের প্যাকেটে উপহার হিসেবে ছিল একটি বাঁশি। সেই বাঁশি বাজাতে বাজাতে বাড়ি ফিরছিল নদীয়ার হোগলবেরিয়ার রিমা খাতুন (৮)। কিন্তু, নিঃশ্বাস নেওয়ার সময় আচমকাই সেই বাঁশি ঢুকে যায় তার ফুসফুসে। আজ সকালে ফুসফুস থেকে সেই বাঁশি অস্ত্রোপচার করে বের করেছেন কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালের ENT বিভাগের চিকিৎসকরা। রিমা এখন ভালো আছে।..
                 

নিউটাউনে তৈরি হচ্ছে প্লাস্টিকের রাস্তা

কলকাতা, ১৩ নভেম্বর: পরিবেশ থেকে প্লাস্টিক বর্জ্য কমাতে অভিনব উদ্যোগ নিল HIDCO। নিউটাউনে পরীক্ষামূলকভাবে এক কিলোমিটার রাস্তা তৈরি হচ্ছে প্লাস্টিক ও বিটুমিনের মিশ্রণে। নিউটাউনে সিটি সেন্টারের পাশের রাস্তা তৈরি হবে এই পদ্ধতিতে। ফলে একদিকে যেমন রাস্তা মজবুত হবে, অন্যদিকে নিউটাউনে কমবে প্লাস্টিক বর্জ্য। বিটুমিন ও প্লাস্টিকের মিশ্রণ বর্ষায় জল কম ধারণ করে, ফলে রাস্তা টেকসই হয় বেশি। বিশেষজ্ঞদের দাবি প্লাস্টিকের সড়ক বেশি ওজন বহনেও সক্ষম।..
                 

অগাস্টে মুক্তি পাচ্ছে না অয়ন মুখার্জির 'ব্রহ্মাস্ত্র'

3 days ago  
খবর / ঈনাদু/ বলি Buzz  
                 

সরকারি পরিষেবা পেতে অনলাইনে আবেদনের পদ্ধতি শেখাচ্ছে কার্সিয়াং প্রশাসন

3 days ago  
খবর / ঈনাদু/ দার্জিলিং  
                 

হারিয়ে যাওয়া হেমন্ত ফিরে এল

3 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ১৩ নভেম্বর : গ্রীষ্ম, বর্ষা, শরৎ, হেমন্ত, শীত ও বসন্ত। এই আমাদের ছয় ঋতু। কিন্তু সেই হেমন্ত হারিয়ে গেছে ঋতুতালিকা থেকে। হেমন্তের নাম এখন শুধু বইয়ের পাতা আর স্মৃতিতেই সীমাবদ্ধ। একসময় হেমন্তের হালকা শীতের আমেজ উপভোগ করত বাঙালি। সে সব প্রায় অতীত হয়েছিল বেশ কয়েকবছর ধরেই। তবে এবারের চিত্রটা একটু আলাদা। ৫-৭ বছর পর আবার হেমন্ত ফিরেছে বাংলায়। আলিপুর আবহাওয়া দপ্তরের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, বেশ কয়েকবছর পর হেমন্তকে স্পষ্ট অনুভব করা যাচ্ছে।..
                 

শিশুকে ধর্ষণের পর খুন, যৌনাঙ্গ থেকে উদ্ধার কাঠের টুকরো

3 days ago  
খবর / ঈনাদু/ দেশ  
                 

বিমল রায়ের ছবি সংরক্ষণের উদ্যোগ কলকাতা ফিল্ম ফেস্টিভালে

3 days ago  
খবর / ঈনাদু/ টলি-tale  
                 

কলকাতার কোন জিনিসটা সবথেকে পছন্দ বেঞ্জামিনের?

3 days ago  
খবর / ঈনাদু/ টলি-tale  
                 

২৫ নভেম্বর BJP-র পালটা শিক্ষক সভা তৃণমূলের !

3 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ১৩ নভেম্বর : BJP-র শিক্ষক সেলের সভার পালটা সভা করতে চলেছে তৃণমূল। ২৫ নভেম্বর নজ়রুল মঞ্চে আয়োজিত হবে এই সভা। দাড়িভিট হাইস্কুলের শিক্ষকদের বেতন না হওয়া নিয়ে BJP-র শিক্ষক সেল শহিদ মিনার ময়দানে যে সভা করেছিল তারই পালটা সভা হিসেবে শাসকদলের এই সভা বলে মনে করছে রাজনৈতিক মহল। যদিও শাসকদলের বক্তব্য, "আমাদের এই শিক্ষক কনভেনশন প্রতি বছর হয়।" শিক্ষক সেলের সভা নিয়ে গতকাল তৃণমূল ভবনে শিক্ষক সেলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেছিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি।..
                 

পড়ে রয়েছে তার, বিধানসভা ভবন থেকে চুরি ল্যান্ডফোন!

3 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
                 

"আমি না বলা সত্ত্বেও খারাপ কাজ করেছে"

3 days ago  
খবর / ঈনাদু/ পশ্চিমবঙ্গ  
                 

সীমান্তে উদ্ধার কোটি টাকার সোনার বিস্কিট, গ্রেপ্তার ১

4 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ১৩ নভেম্বর : হাজার চেষ্টার পরেও সীমান্তে কমছে না স্মাগলিং। অস্ত্র থেকে শুরু করে ড্রাগ কিংবা সোনা। ভারত-বাংলাদেশ সীমান্ত দিয়ে স্মাগলিং হচ্ছে সবই। গতকাল ফের গ্রেপ্তার করা হল এক স্মাগলারকে। আটক করা হয়েছে প্রায় ১ কোটির সোনার বিস্কিট। সাম্প্রতিককালে বাংলাদেশ সীমান্তে BSF-এর এটাই সেরা সাফল্য বলে মনে করা হচ্ছে।..
                 

লাখ লাখ টাকা প্রতারণা, আটক তৃণমূল কর্মী

4 days ago  
খবর / ঈনাদু/ বর্ধমান  
                 

রাম মন্দির ইশুতে এবার তৃণমূল-কংগ্রেস সাংসদদেরও দ্বারস্থ হবে VHP !

4 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
                 

বাজি পুড়িয়ে ফ্ল্যাটে ফিরে স্বামী দেখেন স্ত্রী ঝুলছে

4 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
                 

আমাদের অসমে ঢুকতে বাধা দিলে, আমরাও বাংলায় ঢুকতে দেব না : ফিরহাদ

4 days ago  
খবর / ঈনাদু/ দেশ  
                 

স্কুলের বোর্ডে "ইসলামপুর" হল "ঈশ্বরপুর", বিতর্ক

রায়গঞ্জ, ১২ নভেম্বর: দাড়িভিটে স্কুলে শিক্ষক নিয়োগ নিয়ে গন্ডগোল ও দুই ছাত্রের মৃত্যুর পর এবার ইসলামপুরের অন্য একটি স্কুল বিতর্কের কেন্দ্রে। উত্তর দিনাজপুরের ইসলামপুর মহকুমায় সরস্বতী শিশুমন্দির ও সরস্বতী বিদ্যামন্দিরের বোর্ডে ইসলামপুরের বদলে "ঈশ্বরপুর" লেখা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে স্কুলটি মধ্যশিক্ষা পর্ষদ অনুমোদিত। বিভিন্ন মহলের দাবি, বিশ্ব হিন্দু পরিষদ বিদ্যালয়টি পরিচালনা করে এবং বিশ্ব হিন্দু পরিষদ ও BJP -র মদতেই বিদ্যালয়ের বোর্ডে নাম পরিবর্তন করা হয়েছে।..
                 

মিড ডে মিলের চাল চুরির অভিযোগে আটক প্রধান শিক্ষক

                 

মুক্তি পেল পাওলি দাম অভিনীত 'কালি' ছবির ট্রেলার

4 days ago  
খবর / ঈনাদু/ টলি-tale  
'অরণ্যদেব'-এর অসাধারণ সাফল্যের পর অনলাইন প্লাটফর্মের জন্য আসছে নতুন ওয়েব সিরিজ় 'কালী'। পরিচালক কোরক মুর্মু পরিচালিত এই ওয়েব সিরিজে় অভিনয় করছেন পাওলি দাম, অনিন্দ্য পুলক ব্যানার্জি, রাহুল ব্যানার্জি ও শান্তিলাল মুখার্জি। ছবির প্রযোজনার দায়িত্বে রয়েছেন অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। যিনি অভিনয়ের পাশাপাশি বিভিন্ন ধরনের ছবি প্রযোজনাও করেছেন।..
                 

রামায়ণ এক্সপ্রেসে ঘুরুন পঞ্চবটি থেকে অশোক বন

4 days ago  
খবর / ঈনাদু/ দেশ  
দিল্লি, ১২ নভেম্বর : ভারতীয় রেলওয়ের নতুন পদক্ষেপ। ১৪ নভেম্বর যাত্রা শুরু করবে রামায়ণ এক্সপ্রেস। রামায়ণ মহাকাব্যে বর্ণিত স্থান এবং তার সঙ্গে সম্পর্কিত প্রধান স্থানগুলি ছুঁয়ে যাবে এই বিশেষ ট্রেন। ইন্ডিয়ান রেলওয়ে ও কেটারিং কর্পোরেশন (IRCTC)-র তরফে জানানো হয়েছে ৮০০ সিটের এই ট্রেনটি দিল্লি থেকে যাত্রা শুরু করে রামেশ্বরমে শেষ করবে।..
                 

চাবাগানে উদ্ধার মহিলার মৃতদেহ, ধর্ষণের পর খুন ?

4 days ago  
খবর / ঈনাদু/ জলপাইগুড়ি  
                 

কঙ্গনার সঙ্গে কার তুলনা করলেন নিক?

4 days ago  
খবর / ঈনাদু/ বলি Buzz  
কঙ্গনা রানাওয়াতের মনিকর্নিকার শুটিং শেষ হয়ে গেছে। ছবির ট্রেলারেই দেখা গেছে কঙ্গনা রীতিমতো শারীরিক কসরৎ করেছেন চরিত্রটিকে ফুটিয়ে তোলার জন্য। ঘোড়ায় চড়া থেকে শুরু করে, তলোয়ার চালানো সবকিছুতেই তাঁকে খুব বিশ্বাসযোগ্য লেগেছে। ছবির স্টান্ট ডিরেক্টর নিক পওয়েল মন্তব্য করলেন কঙ্গনার ব্যাপারে। কঙ্গনাকে তুলনা করলেন এক হলিউড স্টারের সঙ্গে।..
                 

টাকার জন্য কাজ করায় কোনও লজ্জা নেই : নাসিরুদ্দিন

4 days ago  
খবর / ঈনাদু/ বলি Buzz  
                 

বাবা-মার অগোচরে সাইকেল নিয়ে রাস্তায়, দুর্ঘটনায় মত্যু নাবালকের

কেশিয়াড়ি, ১২ নভেম্বর : পিক আপ ভ্যানের ধাক্কায় মৃত্যু হল নাবালকের। মৃতের নাম সজল সিং(৯)। মাসির বাড়ি গিয়ে বাবা- মার অগোচরে রাস্তায় বেরিয়ে পড়ায় এই দুর্ঘটনা বলে মনে করছে পরিবার। রক্তাক্ত অবস্থায় তাকে গতকাল দুপুরে কেশিয়াড়ি গ্রামীণ হাসপাতালে ভরতি করা হয়। সেখানেই তার মৃত্যু হয়েছে। ঘটনার পর স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, যে রাস্তায় দুর্ঘটনাটি ঘটেছে তাতে অনিয়ন্ত্রিত যান চলাচল হয়। বাম্পার লাগানোর দাবি অনেকদিন ধরে জানানো হলেও তা ফলপ্রসূ হয়নি।..
                 

'বীর-জ়ারা'-র ১৪ বছরে প্রীতির নস্ট্যালজিক পোস্ট

4 days ago  
খবর / ঈনাদু/ বলি Buzz  
                 

রথযাত্রার অনুমতি না পেলে আগামীকাল হাইকোর্টের দ্বারস্থ হবে BJP

4 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ১২ নভেম্বর : রথযাত্রার অনুমতি না দিলে হাইকোর্টের দ্বারস্থ হবে রাজ্য BJP। আজকের মধ্যে রাজ্যের স্বরাষ্ট্রসচিব ও রাজ্য পুলিশ BJP-র রথযাত্রা কর্মসূচির পুলিশি অনুমতি না দিলে, আগামীকাল হাইকোর্টে যাবে রাজ্য BJP। গতকাল BJP-র রথযাত্রা নিয়ে একটি বৈঠকে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে BJP-র সাধারণ সম্পাদক প্রতাপ বন্দ্যোপাধ্যায় সহ জেলার রথযাত্রার দায়িত্বপ্রাপ্ত কর্মীরা উপস্থিত ছিলেন।..
                 

মনোজ-সুদীপদের জন্য আবেশদের তৈরি রাখছে মধ্যপ্রদেশ

4 days ago  
খবর / ঈনাদু/ ২২ গজ  
                 

প্রয়াত কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত কুমার

4 days ago  
খবর / ঈনাদু/ দেশ  
দিল্লি, ১২ নভেম্বর : প্রয়াত হলেন কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত কুমার। বেঙ্গালুরুর একটি হাসপাতালে রাত ২টো-র সময় তিনি প্রয়াত হন। তাঁর বয়স হয়েছিল ৫৯ বছর। তিনি ক্যানসারে আক্রান্ত ছিলেন। বেশ কয়েক মাস ধরেই গুরুতর অসুস্থ ছিলেন। কেন্দ্রীয় রাসায়নিক, সার এবং সংসদ বিষয়ক মন্ত্রকের মন্ত্রী ছিলেন অনন্ত কুমার। শেষ শ্রদ্ধা জানানোর জন্য তাঁর দেহ রাখা থাকবে বেঙ্গালুরুর ন্যাশনাল কলেজে।..
                 

অসমে বাঙালিদের মৃত্যুতে ৫ লাখ সাহায্য, বাংলায় শূন্য কেন? প্রশ্ন দিলীপের

4 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
সল্টলেক, ১২ নভেম্বর : অসমে খুন হওয়া বাঙালিদের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হলে পঞ্চায়েত নির্বাচনে যাঁরা খুন হয়েছিলেন তাঁদের পরিবার কেন আর্থিক ক্ষতিপূরণ পাবে না? প্রশ্ন তুললেন BJP রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। গতকাল সল্টলেকে একটি অনুষ্ঠানে তিনি বলেন, "আমরা ৩৪ জন কর্মীকে হারিয়েছি। যে মমতা ব্যানার্জি অসমে ৫ জন বাঙালিকে মারা হয়েছে বলে তুলকালাম করে দিচ্ছেন, তাঁর চোখের জল শুকোচ্ছে না। পশ্চিমবাংলার প্রায় ৯০ জন মারা গেছেন শুধু পঞ্চায়েত নির্বাচনের সময়। তাঁরা বাঙালি ছিলেন না? তাঁরা মানুষের মধ্যে পড়েন না? তাঁদের প্রতি কোনও দায়-দায়িত্ব নেই। ওখানে একলাখ টাকা করে দিতে বিধায়ক ও সাংসদদের পাঠিয়েছেন। এদের বাড়িতে কোনও তৃণমূল নেতা যাননি।"..