ঈনাদু EI সময় One India

নাগপুর-মুম্বই হাইওয়েতে পথ দুর্ঘটনায় মৃত ৬

9 hours ago  
খবর / ঈনাদু/ দেশ  
                 

বিশাখাপটনমে মাওবাদীদের গুলিতে নিহত ২ নেতা

9 hours ago  
খবর / ঈনাদু/ দেশ  
                 

মোবাইল চুরি করতে গিয়ে ধরা পড়ল নাবালক

10 hours ago  
খবর / ঈনাদু/ মালদা  
                 

থিমের থাবায় কমছে উপার্জন

10 hours ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ২৩ সেপ্টেম্বর: পুজো আসতে বাকি আর কিছুদিন। মা দুর্গা গড়ে উঠছেন কুমোরটুলিতে। সঙ্গে রয়েছে তাঁর ছেলে-মেয়েরাও‌। কিন্তু মায়ের চালচিত্রের কাঠামো তৈরি হচ্ছে ফুটপাথে। শুধুমাত্র তিনিই নন। তাঁর ছেলে-মেয়েদের চালচিত্রের কাঠামোও বছরের পর বছর ধরে গড়ে উঠছে কলকাতার ফুটপাথে। কারণ, বংশ পরম্পরায় ফুটপাথেই চালচিত্রের কাঠামো গড়ে তোলেন নির্মাণকারীরা। তবে বর্তমানে থিম পুজোর রমরমার জন্য় এঁদের উপার্জন কমে গেছে।..
                 

শহিদ হয়েছেন স্বামী, আঘাত সয়ে "লেফটেন্যান্ট" নীরু সাম্বাল

10 hours ago  
খবর / ঈনাদু/ দেশ  
সাম্বা (জম্মু ও কাশ্মীর), ২৩ সেপ্টেম্বর : দেশের জন্য লড়াই করে শহিদ হয়েছিলেন লেফটেন্যান্ট রাইফেলম্যান রবিন্দর সিং সাম্বাল। কিন্তু, বিয়ের মাত্র দু'বছরের মধ্যে রবিন্দরের মৃত্যুতে ভেঙে পড়েননি স্ত্রী নীরু। কোলের সন্তানকে নিয়ে লড়াই করেছেন যাবতীয় প্রতিকূলতার বিরুদ্ধে। সেই সময় তাঁর একমাত্র সম্বল ছিল হার না মানা জেদ। সেদিনের সেই অদম্য জেদি নীরু আজ লেফটেন্যান্ট নীরু সাম্বাল।..
                 

গত ১০ বছরে পাকিস্তানের থেকে আমরা ভালো খেলেছি : সৌরভ

10 hours ago  
খবর / ঈনাদু/ ২২ গজ  
                 

শিলিগুড়ি কোর্ট চত্বরে প্রশাসন ভাঙল আইনজীবীদের ধরনা মঞ্চ

11 hours ago  
খবর / ঈনাদু/ দার্জিলিং  
                 

কত মায়ের বুক খালি করছে মমতা, বললেন তাপসের মা

12 hours ago  
খবর / ঈনাদু/ উত্তর দিনাজপুর  
ইসলামপুর, ২৩ সেপ্টেম্বর : দাড়িভিটা গ্রামে নিহত ছাত্রদের পরিবারের সঙ্গে আজ সকালে দেখা করতে যান ইসলামপুরের বিধায়ক কানাহাইয়ালাল আগরওয়াল ও গোয়ালপোখরের বিধায়ক গোলাম রব্বানি। সেখানে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন শাসক দল তৃণমূল কংগ্রেসের এই দুই বিধায়ক। বিধায়কদের সামনে পেয়ে ক্ষোভ উগরে দেন মৃত ছাত্রদের পরিবার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও পুলিশ প্রশাসনের তীব্র সমালোচনা করেন তাঁরা। মৃত ছাত্র তাপস বর্মণের মা বলেন, "দেশের কত সন্তানকে মমতা কেড়ে নিচ্ছে। কত মায়ের বুক খালি করছে। ঘরে ঘরে আগুন লাগিয়ে দিচ্ছে।"..
                 

আজ ইসলামপুরে মৃত ছাত্রদের পরিবারের সঙ্গে দেখা করবেন মুকুল রায়

15 hours ago  
খবর / ঈনাদু/ উত্তর দিনাজপুর  
                 

"BJP, RSS খুন করেছে, বাংলায় বনধ হবে না"

18 hours ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা ও মিলান, ২৩ সেপ্টেম্বর : "বাংলায় কোনও বনধ হবে না। এটা উত্তরপ্রদেশ, বিহার নয়। বাংলা এখনও বিকিয়ে যায়নি। BJP নেতাদের বোঝা উচিত ৩৬৫ দিনে ৩৬৫টি বনধ হবে না।" উত্তর দিনাজপুরের ইসলামপুরে ছাত্র মৃত্যুর প্রতিবাদে BJP-র ডাকা বনধের বিরোধিতা করে গতকাল একথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বর্তমানে ইতালির মিলানে রয়েছেন তিনি। সেখান থেকেই তিনি এই প্রতিক্রিয়া দেন।..
                 

হিটলার মমতা ৩৬ ঘণ্টা বনধ ডেকেছিলেন : মুকুল

21 hours ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ২৩ সেপ্টেম্বর : "মুখ্যমন্ত্রীর এখন মনোভাব হচ্ছে হিটলারের মতো। উনি ঠিক করে দেবেন রাজনৈতিক আন্দোলন কোন গতি-প্রকৃতিতে চলবে। একটা সময় তৃণমূল কংগ্রেস ৩৬ ঘণ্টা বাংলা বনধ ডেকেছিল। এখন উনি ঠিক করে দেবেন কত ঘণ্টা বনধ হবে।" ইসলামপুরের ঘটনার প্রতিবাদে BJP-র ডাকা বনধের সমালোচনা করায় পালটা মুখ্যমন্ত্রীকে এই ভাষাতেই আক্রমণ করলেন মুকুল রায়।..
                 

সায়েশার মৃত্যুর প্রতিবাদে শিলিগুড়িতে মোমবাতি মিছিল

yesterday  
খবর / ঈনাদু/ দার্জিলিং  
শিলিগুড়ি, ২৩ সেপ্টেম্বর : ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে শিলিগুড়ির বাসিন্দা সায়েশা ব্যানার্জির(৭)। তার মৃত্যুর পর চিকিৎসায় গাফিলতি ও দোষীদের শাস্তির দাবিতে সোশাল মিডিয়ায় প্রতিবাদ মিছিলের আবেদন জানিয়েছিলেন পরিবারের সদস্য়রা। সেই ডাকে সামিল হয়ে আজ মোমবাতি মিছিল হল। প্রতিবাদ মিছিলে পা মেলাল প্রায় গোটা শিলিগুড়ি শহর। ছিলেন ডান, বাম সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, কলেজ শিক্ষক ও সমাজকর্মীরা।..
                 

নিঃস্বার্থ ক্ষমা চাইতে হবে শিক্ষামন্ত্রীকে : RSS

yesterday  
খবর / ঈনাদু/ কলকাতা  
                 

রাস্তা থেকে তুলে নিয়ে গিয়ে কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার ৩

yesterday  
খবর / ঈনাদু/ পশ্চিমবঙ্গ  
                 

ইসলামপুরের ঘটনায় অবসরপ্রাপ্ত বিচারপতিকে দিয়ে তদন্ত হোক, নাহলে CBI তদন্ত করুক : আলুওয়ালিয়া

yesterday  
খবর / ঈনাদু/ দার্জিলিং  
                 

ইসলামপুরের ঘটনায় কার্জন গেটে বিক্ষোভ ABVP-র

yesterday  
খবর / ঈনাদু/ বর্ধমান  
                 

মন্ত্রীর উপস্থিতিতেই কুলটি কলেজে বিক্ষোভ TMCP-র

yesterday  
খবর / ঈনাদু/ বর্ধমান  
কুলটি, ২২ সেপ্টেম্বর : কলেজে নিয়মিত ক্লাস হচ্ছে না। এই অভিযোগে কলেজের গভর্নিং বডির বৈঠকে রাজ্যের শ্রম, আইন ও PHE দপ্তরের মন্ত্রী মলয় ঘটক উপস্থিত থাকাকালীন কালো পতাকা নিয়ে বিক্ষোভ দেখাল তৃণমূল ছাত্র পরিষদ। খোদ কলেজের ছাত্র সংসদের GS-এর নেতৃত্বে চলে বিক্ষোভ। যদিও মলয়বাবু বৈঠক শেষে বেরিয়ে দাবি করেন, তিনি বিক্ষোভের কথা জানেন না।..
                 

সোনাগাছির পুজোয় এবার ঢাকের কাঠি মহিলাদের হাতে

yesterday  
খবর / ঈনাদু/ কলকাতা  
                 

আজও হালকা বৃষ্টি হতে পারে রাজ্যে

yesterday  
খবর / ঈনাদু/ কলকাতা  
                 

দোকান খোলা রেখেই ধর্মঘটে অংশ নেবে রাজ্যের ওষুধ ব্যবসায়ীরা

yesterday  
খবর / ঈনাদু/ কলকাতা  
                 

স্কুটি কিনে দিতে নিয়ে গিয়ে স্ত্রীকে গুলি করে সুখদেবই

                 

দাড়িভিট হাইস্কুলে পরিচালনা সমিতিকে অন্ধকারে রেখে চলছিল নিয়োগ প্রক্রিয়া

ইসলামপুর, ২২ সেপ্টেম্বর : ইসলামপুরে ছাত্রমৃত্যুর ঘটনায় তুলকালাম রাজ্য রাজনীতি। এরই মধ্যে বিস্ফোরক মন্তব্য করলেন দাড়িভিট উচ্চ বিদ্যালয়ের পরিচালনা সমিতির এক সদস্য। স্কুলের পরিচালনা সমিতির অন্যতম সদস্য তপন কুমার মজুমদার বলেন, "স্কুলের পরিচালনা সমিতির সদস্যদের অনেককেই অন্ধকারের রেখে চলছিল নিয়োগ প্রক্রিয়া। যে পদগুলির জন্য নিয়োগ প্রক্রিয়া চলছিল, সেই পদগুলির জন্য কোনও শিক্ষক রাখার অনুমোদনই নেই স্কুলের। এমনকী গোটা বিষয়টি নাকি জেলা বিদ্যালয় পরিদর্শকেরও জানা ছিল।" তিনি জানান, কিছুদিন আগে এই নিয়ে পরিচালন সভার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, এই বিষয়গুলিতে শিক্ষক নিয়োগ করা হবে না। তাহলে কেন এই নিয়োগ ? প্রশ্ন উঠছে।..
                 

"সোমেনদা কাদের নিয়ে চলবেন, নিজেই ঠিক করুন"

yesterday  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ২২ সেপ্টেম্বর : এ যেন 'সবাই মোড়লের' দেশ। অভিষেকের বিকেলেই বিশৃঙ্খলার গন্ধ। সোমেনের সাংবাদিক বৈঠক মঞ্চে থাকল না তিল ধারণের জায়গা। অনুগামীদের 'ফতোয়ায়' শুধু জায়গা হল না অধ্যাপক কংগ্রেস নেতা ওমপ্রকাশ মিশ্রর। সাংবাদিকদের সামনেই ক্ষোভ দেখালেন তিনি। অনুগামীরা ছাড়লেন না সাংবাদিকদেরও। ওমপ্রকাশ বললেন, “সোমেনদা কাদের নিয়ে চলবেন, নিজেই ঠিক করুন।" ফলে নতুন কংগ্রেস সভাপতি সবাইকে নিয়ে চলার বার্তা দিলেও, বাস্তবে তা কতখানি হয়ে উঠবে তা নিয়ে উঠে গেল প্রশ্নচিহ্ন।..
                 

সেঞ্চুরি মিস করেও বড় রান আফগানিস্তানের, লড়াই পাকিস্তানেরও

2 days ago  
খবর / ঈনাদু/ ২২ গজ  
                 

বাগরি জ্বলেছে, কাটোয়া ঠিক আছে তো ? আগেভাগেই নোটিশ পৌরসভার

2 days ago  
খবর / ঈনাদু/ বর্ধমান  
কাটোয়া, ২১ সেপ্টেম্বর : কলকাতার বাগরি মার্কেটে আগুনের রেশ এখনও কাটেনি। ক্ষয়ক্ষতির ফলে মাথায় হাত ব্যবসায়ীদের। কাটোয়ায় যাতে এরকম পরিস্থিতির শিকার না হতে হয় তাই শহরের সমস্ত মার্কেট কমপ্লেক্সগুলির মালিকদের কাছে নোটিশ পাঠাল পৌরসভা। মার্কেটগুলির হাল সম্পর্কে ২৯ দফা তথ্য জানতে চেয়ে পৌরসভা থেকে একটি নির্দিষ্ট বয়ানের ফর্ম পাঠানো হয়েছে কমপ্লেক্স মালিকদের কাছে।..
                 

কেরালা সন্ন্যাসিনী ধর্ষণ : গ্রেপ্তার বিশপ ফ্র্যাঙ্কো

2 days ago  
খবর / ঈনাদু/ দেশ  
                 

ইসলামপুরে পুলিশ গুলি চালায়নি : পুলিশ সুপার

ইসলামপুর, ২১ সেপ্টেম্বর : ইসলামপুরের দাড়িহাটে গুলিবিদ্ধ হয়ে দুজনের মৃত্যু প্রসঙ্গে পুলিশকে ক্লিনচিট দিলেন উত্তর দিনাজপুরের পুলিশ সুপার সুমিত কুমার। তিনি বলেন, "পুলিশ গুলি চালায়নি। কে বা কারা গুলি চালিয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে।" আজ সাংবাদিক বৈঠকে তিনি জানান, কালকের ঘটনার সময়ে এলাকায় প্রচুর বহিরাগত ঢুকে পড়েছিল। বহিরাগতদের কাছে আগ্নেয়াস্ত্র, বোমা ও লাঠি ছিল। তাদের কেউ গুলি চালিয়েছে কি না তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনায় জড়িত থাকার সন্দেহে মোট সাতজনকে আটক করে জিজ্ঞাসাবাদ চালানো হচ্ছে বলেও জানান তিনি। আটক হওয়া সাতজনের মধ্যে কয়েকজন BJP সমর্থক রয়েছে বলেও তিনি জানান।..
                 

নিমন্ত্রণ সেরে ফেরার পথে ধর্ষণের চেষ্টা ৩ মহিলাকে

2 days ago  
খবর / ঈনাদু/ পশ্চিমবঙ্গ  
মালদা, ২১ সেপ্টেম্বর : মালদার ভূতনি থানার একটি গ্রামে তিন মহিলাকে ধর্ষণের চেষ্টা করল দুষ্কৃতীরা। বাড়ির মেয়ের বিয়ে, তাই গতকাল রাতে মেয়েকে নিয়ে পাশের গ্রামে নিমন্ত্রণ করতে গেছিলেন দুই জেঠিমা। ফেরার সময় তিনজনই দুষ্কৃতী হামলার মুখে পড়েন। দুষ্কৃতীরা তিনজনের শ্লীলতাহানির পাশাপাশি তাঁদের ধর্ষণের চেষ্টা করে বলে পুলিশের কাছে অভিযোগ জানান তাঁরা। দুষ্কৃতীদের হাত থেকে পালাতে গেলে একজনকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয়। যদিও এই ঘটনায় পুলিশের কাছে এখনও কোনও লিখিত অভিযোগ দায়ের হয়নি।..
                 

"ছবির মতো উত্তরবঙ্গে" নতুন প্রকল্পের ঘোষণা পর্যটন মন্ত্রীর

2 days ago  
খবর / ঈনাদু/ জলপাইগুড়ি  
জলপাইগুড়ি, ২১ সেপ্টেম্বর : উত্তরবঙ্গ সফরে এসে আজ বেশ কয়েকটি নতুন প্রকল্পের কথা ঘোষণা করলেন রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব। দোমহনি এবং গজলডোবা এই দুটি পর্যটন কেন্দ্রে নদী পথে সংযোগস্থাপন এবং দোমহনিতে পক্ষীনিবাস গড়ে তোলা হবে। জলপাইগুড়ির দোমহনি এলাকা পরিদর্শনের পর রামশাই এলাকা পরিদর্শন সেরে আজ একথা জানালেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। সফরে মন্ত্রীর সঙ্গে ছিলেন জলপাইগুড়ির জেলাশাসক মুক্তা আর্য, ময়নাগুড়ির বিধায়ক অনন্তদেব অধিকারী, পঞ্চায়েত সমিতির সভাপতি শিবম রায় বসুনিয়া সহ অন্যরা।..
                 

বাড়ি ফেরার পথে খাদে গাড়ি, মৃত ৩ শ্রমিক

                 

বালি তোলার উপর সরকারি নিষেধাজ্ঞা জারি, সমস্যায় শ্রমিকরা

রায়গঞ্জ, ২১ সেপ্টেম্বর : নদী থেকে বালি তোলার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এর জেরে সমস্যায় পড়েছেন উত্তর দিনাজপুরের বাসিন্দারা। বন্ধ রয়েছে সরকারি সব প্রকল্পের কাজ। পাশাপাশি বন্ধ হয়ে গেছে বিভিন্ন নির্মাণ কাজও। এর জেরে জেলার হাজার হাজার মানুষের রুটিরুজিতেও টান পড়েছে। কবে এই সমস্যা মিটবে তা কেউ বলতে পারছেন না।..
                 

৩ হাজার টাকা শোধ না দেওয়ায় বন্ধুকে খুন, গ্রেপ্তার যুবক

2 days ago  
খবর / ঈনাদু/ পশ্চিমবঙ্গ  
                 

বেড়েছে পাখির সংখ্যা, বাড়তি পর্যটকের আশায় কুলিক

                 

মালদায় যুবক খুনে যাবজ্জীবন কারাদণ্ড

2 days ago  
খবর / ঈনাদু/ মালদা  
                 

স্লিপার সেলের সদস্যদের মানববোমা হিসেবে ব্যবহার করার পরিকল্পনা করছে JMI

2 days ago  
খবর / ঈনাদু/ পশ্চিমবঙ্গ  
বর্ধমান, ২১ সেপ্টেম্বর : বুদ্ধগয়া বিস্ফোরণে জড়িত জঙ্গি আবদুল রেজ্জাক মোল্লা JMI-র স্লিপার সেলের সদস্য। তাকে গ্রেপ্তার করে এই তথ্য জানতে পেরেছে STF। যা রীতিমতো চিন্তায় ফেলেছে গোয়েন্দাদের। কারণ গোয়েন্দারা জানতে পেরেছেন, স্লিপার সেলের সদস্য হওয়ার প্রাথমিক শর্তই তাকে সংগঠনের যে কোনও নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করতে হবে এবং প্রয়োজনে সংগঠনের কাজের স্বার্থে প্রাণ দেওয়ার জন্যও প্রস্তুত থাকতে হবে। অনেক ক্ষেত্রে এই সদস্যরা মানববোমা হিসেবে কাজ করে। যদিও STF-এর কোনও আধিকারিক একথার সত্যতা স্বীকার করেননি।..
                 

চোর ধরতে বুজরুকি, গ্রেপ্তার তান্ত্রিক

2 days ago  
খবর / ঈনাদু/ মুর্শিদাবাদ  
                 

ইসলামপুরে সংঘর্ষ : আহত পুলিশকর্মী সহ ২ জন শিলিগুড়িতে চিকিৎসাধীন

3 days ago  
খবর / ঈনাদু/ দার্জিলিং  
                 

যেকোনও মুহূর্তে ভেঙে পড়তে পারে ফরাক্কা ব্যারেজ ? ঘুরে দেখলেন অধীর

3 days ago  
খবর / ঈনাদু/ মুর্শিদাবাদ  
                 

শ্রদ্ধা টেনশনে ভুগছেন, কেন ?

3 days ago  
খবর / ঈনাদু/ বলি Buzz  
বর্তমান প্রজন্মের অন্যতম জনপ্রিয় মুখ শ্রদ্ধা কাপুর। স্ত্রী ছবিটি ইতিমধ্য়েই ১০০ কোটিরও বেশি টাকার ব্যবসা করেছে। পর পর বড় ব্যানারে তাঁর আরও ছবি আসতে চলেছে। ফলে মেজাজ তো ফুরফুরে হওয়ার কথাই ছিল। কিন্তু, এত কিছুর পরও শ্রদ্ধা নাকি টেনশনে ভুগছেন। আর তা আজ থেকে নয়, গত তিন-চারবছর ধরে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে শ্রদ্ধা বললেন এই কথা।..
                 

দুইয়ে পা হইচইয়ের, আসছে হইচই ২.০

3 days ago  
খবর / ঈনাদু/ টলি-tale  
                 

বরুণ-অনুষ্কার সুই ধাগা চ্যালেঞ্জে জয়ী শাহরুখ

3 days ago  
খবর / ঈনাদু/ বলি Buzz  
কয়েকদিনের মধ্য়েই আসতে চলেছে বরুণ-অনুষ্কা অভিনীত সুই ধাগা। প্রচারের অভিনবত্ব এর মধ্যেই নজর কেড়েছে দর্শকের। সম্প্রতি অনুষ্কা তাঁর টুইটার অ্যাকাউন্টে এক চ্যালেঞ্জ ছুঁড়ে দেন শাহরুখ খানকে। সূঁচে সুতো পরানোর চ্যালেঞ্জ। তিনি সুতো পরাতে পারেন কি না বা পারলেও কত সময়ে পারেন তাই নিয়ে সোশাল মিডিয়াতে বেশ হইচই দেখা গিয়েছিল। অবশেষে এল চ্যালেঞ্জের রেজ়াল্ট।..
                 

বেড়াতে যাওয়ার টাকা না পেয়ে আত্মঘাতী কিশোরী

3 days ago  
খবর / ঈনাদু/ জলপাইগুড়ি  
                 

শৃঙ্খলা মেনে খেলেই পাকিস্তানকে হারিয়েছি : রোহিত

3 days ago  
খবর / ঈনাদু/ ২২ গজ  
দুবাই, ২০ সেপ্টেম্বর : এশিয়া কাপে পাকিস্তানকে আট উইকেটে হারাল ভারত। বোলারদের ভালো পারফরম্যান্সেই জয় এসেছে। গতকাল পাকিস্তানের বিরুদ্ধে জেতার পর বললেন অধিনায়ক রোহিত শর্মা। তিন উইকেট তুলে নিয়ে ম্যাচের সেরা হয়েছেন ভুবনেশ্বর কুমার। তিন উইকেট তুলে নিয়েছেন পার্ট টাইম বোলার কেদার যাদব। দুই উইকেট তুলেছেন জসপ্রীত বুমরাহ। রোহিত জানান, শৃঙ্খলা মেনে খেলেই পাকিস্তানের বিরুদ্ধে জয় এসেছে।..
                 

নন্দরাম মার্কেটের মতো হয়নি, সেটাই রক্ষে! বললেন পার্থ

কলকাতা, ২০ সেপ্টেম্বর : বাগরি মার্কেটে আগুন লাগার ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিদেশ থেকে খোঁজ নিচ্ছেন। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গতকাল সাংবাদিকদের একথা বলেন। গতকাল স্বামী বিবেকানন্দের শিকাগো বক্তৃতার ১২৫ তম বর্ষের উদযাপন সপ্তাহের সমাপ্তি অনুষ্ঠানের পর সাংবাদিকদের মুখোমুখি হন পার্থবাবু।..
                 

চাঁদা তোলার নামে তোলাবাজির অভিযোগ শাসকদলের বিরুদ্ধে

4 days ago  
খবর / ঈনাদু/ হুগলী  
                 

শিশুমৃত্যুকে কেন্দ্র করে উত্তপ্ত গাজোল গ্রামীণ হাসপাতাল, চিকিৎসকদের মারধর

4 days ago  
খবর / ঈনাদু/ মালদা  
                 

ভারতে বসবাসকারী সবাই হিন্দু : মোহন ভাগবত

4 days ago  
খবর / ঈনাদু/ দেশ  
দিল্লি, ১৯ সেপ্টেম্বর : "ভারতে বসবাসকারী প্রত্যেকেই পরিচয় ও জাতিতে হিন্দু।" দিল্লিতে RSS-র চোখে 'ভবিষ্য কা ভারত' শীর্ষক সম্মেলনের শেষ দিনে বক্তব্য রাখতে গিয়ে আজ একথা বলেন RSS প্রধান মোহন ভাগবত। তিনি বলেন, "যারা ভারতে বাস করে তারা হিন্দু। তারা এটা বলতে দ্বিধা করে। প্রত্যেকেই আমাদের নিজস্ব। আমাদের ঐতিহ্য হল ঐক্য।" গোরক্ষকদের দ্বারা পিটিয়ে হত্যার ঘটনার বিষয়ে প্রশ্নের উত্তরে তিনি বলেন, "হিংসা ও পিটিয়ে মারার সঙ্গে গোরক্ষাকে গুলিয়ে ফেলা উচিত নয়।"..
                 

TET-এ ভুল প্রশ্নপত্রের রিপোর্ট হাইকোর্টে, রায় ৩ অক্টোবর

4 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা ১৯ সেপ্টেম্বর : ২০১৪ সালের প্রাইমারি TET পাশ করে যাঁরা চাকরিতে নিযুক্ত আছেন, তাঁরা সমস্যায় পড়তে পারেন হাইকোর্টের একটি রায়ে। হাইকোর্ট ২০১৪ সালের TET-র এগারোটি প্রশ্নের উত্তর ভুল না ঠিক তা দেখার জন্য বিশেষজ্ঞ রিপোর্ট চেয়েছিল। আজ সেই রিপোর্ট জমা পড়েছে। এগারোটির মধ্যে দশটির রিপোর্ট জমা পড়েছে। তার মধ্যে সম্ভবত ছয়টির উওর ভুল বলে বিশেষজ্ঞরা জানিয়েছেন। আরও একটি উত্তরের রিপোর্ট জমা পড়বে। আগামী ৩ অক্টোবর সকাল ১০.৩০ টা নাগাদ এই মামলার রায় দান হবে বলে জানিয়েছেন বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়।..
                 

বাংলা ছবিতে লিড রোলে ফিরছেন অভিষেক চ্যাটার্জি

4 days ago  
খবর / ঈনাদু/ টলি-tale  
আশির দশকে পথভোলা সিনেমা দিয়ে শুরু। তারপর বেশ কিছু ছবির নায়ক হয়েছেন অভিষেক চ্যাটার্জি। এরপর, অনেক ক্ষোভ নিয়ে বাংলা ছবি থেকে দূরে সরে গেছিলেন। কিছুদিন হল আবার ফিরেছেন কাজে। মাঝে মধ্যে তাঁকে দেখা গেছে দু'একটা সিরিয়ালে। ছবিও করেছেন কিছু। তবে সবই পার্শ্বচরিত্রে। দীর্ঘদিন পরে কোনও বাংলা ছবির মুখ্য চরিত্রে দেখা যাবে অভিষেক চ্যাটার্জিকে। ছবির নাম একলা আমি। পরিচালক সুদেব ঘোষ।..
                 

তাৎক্ষণিক তিন তালাক ফৌজদারি অপরাধ, অর্ডিন্যান্সে অনুমোদন কেন্দ্রীয় মন্ত্রিসভার

4 days ago  
খবর / ঈনাদু/ দেশ  
দিল্লি, ১৯ সেপ্টেম্বর : তাৎক্ষণিক তিন তালাককে ফৌজদারি অপরাধ হিসেবে গণ্য করতে অর্ডিন্যান্স জারিতে অনুমোদন দিল কেন্দ্রীয় মন্ত্রিসভা। আজ এক সাংবাদিক বৈঠকে এবিষয়ে জানান কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশংকর প্রসাদ। তিনি বলেন, "সুপ্রিম কোর্ট তাৎক্ষণিক তিন তালাককে অসাংবিধানিক বলে ঘোষণা করার পরও এই প্রথা এখনও চলছে।"..
                 

মালদা মেডিকেল পরিদর্শনে এসে বিক্ষোভের মুখে চন্দ্রিমা

4 days ago  
খবর / ঈনাদু/ মালদা  
মালদা, ১৯ সেপ্টেম্বর : মালদা মেডিকেল কলেজ পরিদর্শনে এসে রোগীর পরিজনদের বিক্ষোভের মুখে পড়লেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তাঁদের অভিযোগ, হাসপাতালে রোগীর চাপ থাকে। কিন্তু থাকে না কোনও ডাক্তার। আর ডাক্তার থাকলেও তাঁদের অনুপস্থিতিতে রোগীদের সমস্যায় পড়া নিত্য নৈমত্তিক ঘটনা। হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে এমন অব্যবস্থার অভিযোগ তুলে বিক্ষোভ দেখান তাঁরা। কোনও রকমে আজ হাসপাতাল চত্বর ছাড়েন মন্ত্রী। তবে তিনি বেরিয়ে যাওয়ার পরেও রোগী পরিজনের হাতে দীর্ঘক্ষণ ঘেরাও ছিলেন জেলাশাসক কৌশিক ভট্টাচার্য।..
                 

আগুন লেগেছে বাগরিতে, পিয়ানো বাজাচ্ছেন মুখ্যমন্ত্রী : বিমান

4 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ১৯ সেপ্টেম্বর : বাগরিতে আগুন লাগার ঘটনা নিয়ে শাসকদলকে ভর্ৎসনা করলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। গতকাল এক সাংবাদিক বৈঠকে তিনি বলেন, "২৪ ঘণ্টার মধ্যে যখন আগুন নিয়ন্ত্রণে আনতে পারছে না তখন তো আর্মিকে বলা উচিত ছিল। বাগরি মার্কেটের অগ্নিনির্বাপণ ব্যবস্থা যথাযথ আছে কি না তা পরীক্ষা করে ছাড়পত্র দেওয়া হয়েছে দেড় মাস আগে। যখন ছাড়পত্র দেওয়া হয় তখন সেখানে দমকল, ইলেকট্রিক সাপ্লাই, কর্পোরেশন, রাজ্য সরকারের প্রতিনিধি সকলে উপস্থিত ছিল। আর দেড় মাসের মধ্যেই সেটা আগুনে পুড়ে ছাই হয়ে গেল। আরেকটু খতিয়ে দেখে ছাড়পত্র দিলেই হত।"..
                 

মুখ্যমন্ত্রীর মৃত্যুদণ্ড ঘোষণা মায়ানমারের মাদক পাচারকারীদের !

4 days ago  
খবর / ঈনাদু/ দেশ  
আগরতলা , ১৯ সেপ্টেম্বর : ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেবকে হত্যার ছক ! মায়ানমারের মাদক পাচারকারীরা নাকি তাঁকে হত্যার ছক কষছিলেন। ত্রিপুরার প্রাক্তন মন্ত্রী তথা বর্তমান BJP বিধায়ক রতন চক্রবর্তী এই দাবি করেছেন। তাঁর দাবি, মায়ানমারের রাজধানী নয়পিডাউতে মাদকচক্রীরা বৈঠক করে বিপ্লববাবুকে সরিয়ে দেওয়ার ছক কষেছিল।..
                 

"অগ্নিনির্বাপণ ব্যবস্থার নামে আইওয়াশ করে টাকা নেওয়া হয়েছে"

4 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
                 

বাংলাদেশির সূত্র ধরে গ্রেপ্তার জাল আধার কার্ড চক্রের পাণ্ডা

4 days ago  
খবর / ঈনাদু/ দার্জিলিং  
শিলিগুড়ি, ১৯ সেপ্টেম্বর : ফের একবার জাল আধার কার্ড চক্রের পর্দা ফাঁস হল শিলিগুড়িতে। এবার এর পর্দা ফাঁস করল এক বাংলাদেশি যুবক। জাল আধার কার্ড চক্রে জড়িত থাকার অভিযোগে নকশালবাড়ি ব্লকের বাসিন্দা বিকি রায়কে গ্রেপ্তার করেছে পুলিশ। এই চক্রের অন্যতম পাণ্ডা সে। তাকে জিজ্ঞাসাবাদ করে এই চক্রের মূল পাণ্ডাকে গ্রেপ্তার করতে মরিয়া NJP থানার পুলিশ। তদন্ত শুরু হয়েছে।..
                 

লোধা কমিশনের নির্দেশ মানলেও ট্রাস্টি বোর্ডের অবলুপ্তি চায় না CAB

4 days ago  
খবর / ঈনাদু/ ২২ গজ  
কলকাতা, ১৯ সেপ্টেম্বর : সুপ্রিম কোর্ট নিয়োজিত লোধা কমিশনের সুপারিশ মেনে প্রশাসনিক রদবদলের পথে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল। গতকাল বিশেষ সাধারণ সভায় CAB-র ১২১টি অনুমোদিত প্রতিষ্ঠানের ১০০ জন উপস্থিত ছিলেন। সেখানে নতুন সংবিধানের খসড়ায় শিলমোহর দেওয়া হয়। যা ভারতীয় বোর্ডের কাছে চূড়ান্ত অনুমোদনের জন্য পাঠানো হচ্ছে। লোধা কমিশনের সুপারিশ মেনে সংবিধান সংশোধন করলেও, CAB ট্রাস্টি বোর্ড রাখতে চেয়ে আবেদন করেছে।..
                 

বাগরি মার্কেটের দোতলায় ফের আগুন

5 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
                 

জতুগৃহ বর্ধমান, বলছেন ব্যবসায়ীরা

5 days ago  
খবর / ঈনাদু/ বর্ধমান  
বর্ধমান, ১৮ সেপ্টেম্বর: বর্ধমান শহরের বিভিন্ন অংশে ছড়িয়ে আছে বৈদুতিক তার। আবার কোথাও কোথাও তার ঝুলছে। এর জেরে বর্ধমান শহরের দত্ত সেন্টার থেকে শুরু করে বৈদ্যনাথ, কাটরা ও কার্জনগেট সহ বেশ কিছু এলাকার মার্কেট জতুগৃহে পরিণত হয়েছে। এমনটাই দাবি সেখানকার ব্যবসায়ীদের। ফলে পুজোর মরশুমে যে কোনও মুহূর্তে বড়সড় বিপদের আশঙ্কায় বর্ধমানের বাসিন্দারা।..
                 

বাগরি মার্কেটের ডিরেক্টরদের বিরুদ্ধে FIR দমকলের

5 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ১৮ সেপ্টেম্বর: বাগরি মার্কেটের ডিরেক্টরদের বিরুদ্ধে দায়ের করা হল FIR। দমকল দপ্তরের পক্ষ থেকে বড়বাজার থানায় বাগরি মার্কেটের দুই ডিরেক্টর এবং CEO-র বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। আজ ঘটনাস্থানে দাঁড়িয়ে দমকল অধিকর্তা জগমোহন বলেন, “ আইন আইনের পথে চলবে। গোটা বিষয়টির তদন্ত হচ্ছে।" অভিযোগে বাগরি মার্কেটের অন্যতম ডিরেক্টর রাধা বাগরি, বরুণ রাজ বাগরি এবং CEO কৃষ্ণকুমার কোঠারির নাম রয়েছে।..
                 

নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগ, গ্রেপ্তার গৃহশিক্ষিকার স্বামী

5 days ago  
খবর / ঈনাদু/ পশ্চিমবঙ্গ  
                 

দিলীপ ঘোষের গাড়ি ভাঙচুরের প্রতিবাদে পুড়ল মুখ্যমন্ত্রীর কুশপুতুল

ঝাড়গ্রাম, ১৮ সেপ্টেম্বর: দিলীপ ঘোষের গাড়ি ভাঙচুর ও তাঁকে হেনস্থার প্রতিবাদে উত্তপ্ত হয়ে উঠল ঝাড়গ্রামের গোপীবল্লভপুর। গতকাল পূর্ব মেদিনীপুরের কাঁথিতে দিলীপ ঘোষের গাড়ি ভাঙচুর করা হয়। তার প্রতিবাদে আজ গোপীবল্লভপুর ১ নম্বর ব্লকের গোপীতে এবং গোপীবল্লভপুর ২ নম্বর ব্লকের রান্টুয়াতে পথ অবরোধের পাশাপাশি মিছিল করে BJP। এছাড়াও তারা রান্টুয়াতে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির কুশপুতুলও পোড়ায়।..
                 

শুভ শারদীয়া, বললেন রাইমা ও ঋত্বিক

5 days ago  
খবর / ঈনাদু/ টলি-tale  
দীর্ঘদিন পরিচালক কৌশিক গাঙ্গুলির সহকারি হিসেবে কাজ করার পর, এই প্রথম নিজের ছবি নিয়ে আসছেন পরিচালক রাজদীপ ঘোষ। ছবির নাম শুভ শারদীয়া। ছবির প্রধান চরিত্রে রয়েছেন রাইমা সেন,ঋত্বিক চক্রবর্তী,অরিন্দম গাঙ্গুলি, খেয়ালী ঘোষ দস্তিদার সহ আরও অনেকে। গতকাল এক সাংবাদিক বৈঠকে নিজের নতুন ছবি নিয়ে কথা বললেন ছবির শিল্পীরা।..
                 

মালদায় গাড়ির ধাক্কায় মৃত বাইক আরোহী

5 days ago  
খবর / ঈনাদু/ মালদা  
মালদা, ১৮ সেপ্টেম্বর: গাড়ির সঙ্গে মুখোমুখি ধাক্কায় মৃত্যু হল এক যুবকের। আহত আরও এক। দুর্ঘটনাটি ঘটে হবিবপুর-মালদা রাজ্য সড়কে। মৃতের নাম বাবলু মণ্ডল(২২)। আহতের নাম পরাণ মণ্ডল। তাঁকে গুরুতর আহত অবস্থায় মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে ভরতি করা হয়েছে। তবে শারীরিক অবস্থা খারাপ হওয়ায় কলকাতাতে স্থানান্তরিত করার চিন্তাভাবনা চলছে।এদিকে গাড়ি নিয়ে পলাতক চালক।..
                 

পুজোর আগে মুর্শিদাবাদে বাড়ছে জালনোটের কারবার

5 days ago  
খবর / ঈনাদু/ মুর্শিদাবাদ  
                 

ছাত্র ভরতিকে কেন্দ্র করে বিক্ষোভ যাদবপুর বিদ্যাপীঠে

5 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
                 

বাগরি মার্কেটের মালিকের বিরুদ্ধে আজই FIR-র সম্ভাবনা

5 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
                 

আজ এশিয়া কাপ অভিযান শুরু করছে ভারত, প্রতিপক্ষ হংকং

5 days ago  
খবর / ঈনাদু/ ২২ গজ  
দুবাই, ১৮ সেপ্টেম্বর : এশিয়া কাপের প্রথম ম্যাচ খেলতে নামছে ভারত। প্রতিপক্ষ টিম হংকং। এর আগে ICC-র অ্যাসোসিয়েট কান্ট্রিগুলোর সঙ্গে কখনও হারেনি ভারত। টেস্ট স্ট্যাটাস পাওয়ার আগে জ়িম্বাবোয়ে, বাংলাদেশ, আয়ারল্যান্ড, আফগানিস্তানকে হারিয়েছে। দুবার হারতে হয়েছে শুধু কেনিয়ার বিরুদ্ধে। হংকংয়ের বিরুদ্ধে হারের সম্ভাবনা নেই। কিন্তু সতর্ক টিম ইন্ডিয়া। অধিনায়ক রোহিত শর্মা জানালেন, তিনি নার্ভাস। কিন্তু টিমকে নেতৃত্ব দিতে তৈরি।..
                 

বিশ্বকর্মাপুজো নিয়ে বিবাদের জের, খুন প্রবীণ

5 days ago  
খবর / ঈনাদু/ পশ্চিমবঙ্গ  
মালদা, ১৮ সেপ্টেম্বর : বিশ্বকর্মা পুজোকে কেন্দ্র করে দুই প্রতিবেশীর বিবাদে খুন হলেন বৃদ্ধ৷ গতকাল রাতে ঘটনাটি ঘটেছে মানিকচক ব্লকের মথুরাপুর গ্রাম পঞ্চায়েতের পুরানি গ্রামে ৷ এই ঘটনায় ৩ অভিযুক্তকে ইতিমধ্যেই গ্রেপ্তার করেছে মানিকচক থানার পুলিশ ৷ মৃতের নাম সুবল কর্মকার(৬৫)৷ পেশায় কাঠমিস্ত্রি সুবলবাবু বাড়ির কারখানায় বিশ্বকর্মা পুজোর আয়োজন করেছিলেন। সেই পুজো নিয়েই গতকাল রাতে বিবাদ শুরু হয় প্রতিবেশী নব কর্মকারদের সঙ্গে৷..
                 

বাগরি মার্কেটের ধ্বংসস্তূপের মাঝে অক্ষত রাজীব চৌধুরির দোকান

5 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ১৮ সেপ্টেম্বর : সামনেই দুর্গাপুজো। বিশ্বকর্মা পুজোও পেরিয়ে গেছে। এসময় গমগম করার কথা ছিল বাগরি মার্কেট। লোকের ভিড়, নিত্যদিনের কেনাবেচায় ব্যস্ত থাকার কথা ছিল মার্কেটের ব্যবসায়ীদের। কিন্তু এবারের ছবিটা অন্যরকম। গোটা মার্কেট জুড়ে এখন শুধু নিস্তব্ধতা। চারিদিকে ছড়িয়ে ভস্মীভূত জিনিসপত্র। নিচ দিয়ে বয়ে যাচ্চে গরম জল। পুড়ে যাওয়া বিল্ডিংটার দিকে তাকিয়ে ব্যবসায়ীরা যখন হা-হুতাশ করছেন তখন একটু স্বস্তি রাজীব চৌধুরির মনে। কারণ এই ধ্বংসস্তূপের মধ্যে অদ্ভুতভাবে কোনও ক্ষতি হয়নি তার দোকানের। বেঁচে গেছে দোকানে মজুত থাকা মালপত্রও।..
                 

আজ আমডাঙা যাচ্ছেন দিলীপ ঘোষ, মারিচায় সাংগঠনিক সভা

                 

ইনাডু বাংলার খবরের জের, বালুরঘাটে সরল অবৈধ হোর্ডিং

                 

স্পা সেন্টারের আড়ালে দেহব্যবসা, আপত্তিকর অবস্থায় গ্রেপ্তার

5 days ago  
খবর / ঈনাদু/ দার্জিলিং  
                 

"গুলি মারো, প্রশ্ন করো না"; মৃত্যুর আগে জঙ্গিকে বললেন জওয়ান

5 days ago  
খবর / ঈনাদু/ দেশ