ঈনাদু EI সময় One India

২০২১-র পর কালীঘাটে দিদিমণিকে সবজি কাটতে হবে : দিলীপ

তপন, ২৩ জুলাই : তপনের জনসভা থেকে তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জিকে হুঁশিয়ারি দিলেন BJP রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বললেন, "২০২১ সালের পর নবান্ন ছেড়ে কালীঘাটে দিদিমণিকে সবজি কাটতে হবে। আর কোনও কাজ থাকবে না।" এদিকে, শনিবার BJP-র সভায় অনেক বামকর্মী ও নেতারা যোগ দেন। গতকালও BJP-তে যোগ দিলেন তপনের RSP নেতা ও প্রাক্তন স্বাস্থ্য কর্মাধ্যক্ষ জিল্লুর রহমান। তাঁর নেতৃত্বে করদহে কয়েক হাজার বাম নেতা ও কর্মী BJP-তে যোগ দেয়। জিল্লুর রহমান সহ অন্য নেতাদের হাতে দলীয় পতাকা তুলে দেন দিলীপবাবু। এছাড়াও সভায় হাজির ছিলেন BJP-র জেলা সম্পাদক বাপি সরকার, মালদার সভাপতি সঞ্জিত মিশ্র, মাফুজা খাতুন সহ অন্য জেলা নেতৃত্ব।..
                 

“প্লিজ় মমতা এসো”, অনশনরত পড়ুয়াদের পাশে কবির সুমন

6 hours ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ২৩ জুলাই : “প্লিজ় মমতা এসো, প্লিজ়। নিজের চোখে দেখে যাও। এরা ছেলের মতো। যে যে মতেরই হোক না কেন, সবাই ছেলের মতো।" হস্টেলের দাবিতে কলকাতা মেডিকেল কলেজের অনশনরত পড়ুয়াদের সঙ্গে দেখা করার পর একথা বললেন সংগীত শিল্পী কবির সুমন। দ্রুত সমস্যা সমাধানে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপ দাবি করেছেন। এখন অনশন করছেন ২০ জন ছাত্র। প্রথম থেকে এই অনশন আন্দোলনে রয়েছেন ৫ জন। পরে যোগ দেন বাকিরা। গতকাল কলকাতা মেডিকেল কলেজে যান সমাজের বিশিষ্টরা। সেখানে একটি কনভেনশন এবং মিছিলেও যোগ দেন তাঁরা। এত মানুষকে পাশে পেয়ে কার্যত গণ আন্দোলনের রূপ নিল কলকাতা মেডিকেলের ছাত্রদের অনশন আন্দোলন। তবে, অনশন কবে উঠবে তা এখনও পরিষ্কার নয়।..
                 

বল ভেবে বোমা ছুড়ল নাবালক, ফেটে জখম

6 hours ago  
খবর / ঈনাদু/ মুর্শিদাবাদ  
                 

NADA ইশু নিয়ে ধীরে চলো নীতিতেই হাঁটতে চায় BCCI

7 hours ago  
খবর / ঈনাদু/ ২২ গজ  
কলকাতা, ২৩ জুলাই : বৈঠকে ধীরে চলো নীতিতে হাঁটতে চায় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। প্রেসিডেন্ট CK খান্না, বোর্ড সচিব অমিতাভ চৌধুরি, কোষাধ্যক্ষ অনিরুদ্ধ চৌধুরী ও টেকনিক্যাল কমিটির সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় আজ বৈঠকে উপস্থিত ছিলেন। BCCI-কে NADA-র আওতায় আনার যে প্রস্তাব দেওয়া হয়েছিল, আজকের বৈঠকের আলোচনার বিষয় ছিল সেটাই। এছাড়া ঘরোয়া ক্রিকেট সূচি, T20 লিগ নিয়েও আলোচনা হয় আজকের বৈঠকে। আজ..
                 

আশ্বাস মন্ত্রীর, ২২ বছর পর চাকরিতে পুনর্বহালের আশায় সিরাজুল

9 hours ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ২২ জুলাই : তাঁর "অপরাধ" ছিল, যুব কংগ্রেস নেত্রী(১৯৯৩ সালের ঘটনা) মমতা বন্দ্যোপাধ্যায়কে বাঁচিয়েছিলেন। এর জন্য লালবাজারের এক বড় কর্তার দিকে বন্দুক তাক করে রেখেছিলেন। এই ছিল তাঁর অপরাধ। সেই অভিযোগের ভিত্তিতে ১৯৯৬ সালে পুলিশের চাকরি থেকে বরখাস্ত হন ইছাপুর ভদ্রডাঙার বাসিন্দা সিরাজুল ইসলাম। চাকরি খোওয়ানোর পর শুরু হয় দারিদ্রের সঙ্গে লড়াই। অবশেষে দীর্ঘ ২২ বছর পর আশার আলো দেখছেন সিরাজুল। আজ সকালে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে যান তিনি। সেখানে রাজ্যের পৌর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম দীর্ঘক্ষণ সিরাজুল সাহেবের সঙ্গে কথা বলেন। কাল দুপুরে ফের তাঁকে দেখা করতে বলেছেন। মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলে পুনরায় চাকরিতে বহালেরও আশ্বাস দিয়েছেন বলে দাবি সিরাজুলের।..
                 

দুর্গাপুরে ডেঙ্গিতে আক্রান্ত মহিলা

9 hours ago  
খবর / ঈনাদু/ বর্ধমান  
                 

মুর্শিদাবাদে চিকিৎসায় গাফিলতিতে রোগীমৃত্যুর অভিযোগ

12 hours ago  
খবর / ঈনাদু/ মুর্শিদাবাদ  
হরিহরপাড়া,২২ জুলাই: ফের চিকিৎসার গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ উঠল হরিহরপাড়া ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। মৃতের নাম হাবিবা বিবি (২৫)। বাড়ি হরিহরপাড়া থানার রামপাড়ায়। গতকাল বন্ধ্যাত্বকরণ অপারেশন করতে গেছিলেন হাবিবা বিবি। পরিবারের অভিযোগ, চিকিৎসার গাফিলতির কারণেই মৃত্যু হয়েছে হাবিবার। এপ্রসঙ্গে ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের BMOH আজ়িজুল নস্কর বলেন, প্রাথমিকভাবে অনুমান হৃদরোগের কারণেই মৃত্যু হয়েছে হাবিবার। তবে ময়নাতদন্তের রিপোর্টে চিকিৎসার গাফিলতির প্রমাণ মিললে চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া আশ্বাস দেন তিনি।..
                 

ট্রেন চালাতে পারে না রাজ্য কী করে চালাবে, মমতাকে কটাক্ষ মুকুলের

হলদিয়া, ২২ জুলাই : "মমতা ব্যানার্জি রেলমন্ত্রী থাকাকালীন জনশতাব্দী এক্সপ্রেসে ১০০ জন মারা গেছিলেন। তাহলে কি ওই মৃত্যুর জন্য মমতা ব্যানার্জি দায়ি? যে ট্রেন চালাতে পারে না সে রাজ্য চালাবে কী করে?" নরেন্দ্র মোদির সভায় প্যান্ডেল ভাঙা নিয়ে কটাক্ষের জবাবে একথা বললেন মুকুল রায়। আজ হলদিয়াতে BJP-র যুব মোর্চার সভায় যোগ দিয়ে এই মন্তব্য করলেন তিনি।..
                 

মালদায় উদ্ধার অজ্ঞাতপরিচয় প্রবীণ মহিলার মৃতদেহ

15 hours ago  
খবর / ঈনাদু/ মালদা  
মালদা, ২২ জুলাই : মালদায় উদ্ধার হল অজ্ঞাতপরিচয় এক প্রবীণ মহিলার দেহ। বয়স আনুমানিক ৬০ বছর। ঘটনাটি পুরাতন মালদার হরিরামপুর গ্রামের। আজ সকালে রাস্তার ধারে দেহটি পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। খবর পেয়ে ঘটনাস্থানে পৌঁছায় মালদা থানার পুলিশ। এরপর দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়।..
                 

শিলিগুড়িতে দম্পতির রক্তাক্ত মৃতদেহ উদ্ধার, পাশেই ঘুমন্ত শিশুসন্তান

21 hours ago  
খবর / ঈনাদু/ দার্জিলিং  
                 

ডুবে যাওয়া ট্রলার থেকে ৫ মৎস্যজীবীর দেহ উদ্ধার

কাকদ্বীপ, ২২ জুলাই : বঙ্গোপসাগরে দুর্যোগের মধ্যে পড়ে ১৭ জুলাই তলিয়ে যায় তিনটি ট্রলার। ১৯ জন মৎস্যজীবী নিখোঁজ হন। তাদের মধ্যে গতকাল ৫ জনের মৃতদেহ উদ্ধার হয়েছে। ঈশ্বরীপুরের কাছে নিখোঁজ জয় কিষাণ ট্রলারটির খোঁজ মেলে। সেখানে ট্রলারের কেবিন থেকে উদ্ধার হয় ওই পাঁচটি মৃতদেহ। ট্রলারটিতে জল থাকায় উদ্ধার কাজ ব্যাহত হয়। পরে ট্রলার থেকে জল সরিয়ে মৃতদেহগুলি উদ্ধার করা হয়। সব মিলিয়ে এখনও পর্যন্ত মোট ১৪ জন মৎস্যজীবীর মৃতদেহ উদ্ধার হল। বাকি আরও ৫ জনের খোঁজে তল্লাশি চলছে।..
                 

খড়গপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত ২

                 

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস, গ্রেপ্তার যুবক

                 

কাতরাচ্ছেন রোগী, “হাতে সময় নেই” বলে এড়িয়ে গেলেন নার্স

yesterday  
খবর / ঈনাদু/ মুর্শিদাবাদ  
বহরমপুর, ২২ জুলাই : অনেকক্ষণ সময় কেটে গেছে। ভ্রুক্ষেপ নেই কারোর। হাসপাতালের মেঝেতে শুয়েই কাতরাচ্ছেন রোগী। একটা পায়ে দগদগে ক্ষত। গোটা শরীর একটা মাত্র গামছা দিয়ে ঢাকা রয়েছে। ক্যাজ়ুয়ালটি ওয়ার্ডের সামনে দিয়ে পাশ কাটিয়ে চলে যাচ্ছেন চিকিৎসক এবং নার্সরা। গতকাল এমনই এক দৃশ্যের সাক্ষী থাকল মুর্শিদাবাদ মেডিকেল কলেজ ও হাসপাতাল। রোগীর পরিচয় এখনও জানা যায়নি। অন্য রোগীর আত্মীয়রা বিষয়টি নিয়ে অভিযোগ করেন। তবে মেডিকেল কলেজ ও হাসাতাল কর্তৃপক্ষ এই বিষয়ে মুখ খুলতে চায়নি।..
                 

মেডিকেল কর্তৃপক্ষ পিছু হটলেও জারি অনশন

yesterday  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা,২২ জুলাই : ছাত্র-ছাত্রীদের দাবির কাছে শেষ পর্যন্ত পিছু হটল কলকাতা মেডিকেল কলেজ কর্তৃপক্ষ৷ গতকালের বৈঠকে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ দাবি মেনে নেওয়ার আভাস দিয়েছে। তবে অনশন প্রত্যাহার করেনি আন্দোলনকারীরা। গতকাল ১২ দিনে পড়ে কলকাতা মেডিকেল কলেজের পড়ুয়াদের অনশন-আন্দোলন৷ গতরাতে এক অনশনকারীকে হাসপাতালে ভরতি করানো হয়৷ ফলে অনশনকারীর সংখ্যা এখন ২০৷..
                 

আপনার দিন শেষ, মমতাকে আক্রমণ কৈলাসের

বালুরঘাট,২২ জুলাই : বাংলার মানুষকে অনেক ঠকিয়েছেন। আপনার ঠকানোর পালা শেষ। গতকাল বিকেলে বালুরঘাটে এক দলীয় সভায় এসে একথা বললেন BJP নেতা কৈলাস বিজয়বর্গীয়। একহাত নেন রাজ্যের পুলিশকেও। মেদিনীপুরে প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে সভাস্থলের প্যান্ডেল ভেঙে যাওয়ার পর পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। বলেন, সেদিন মঞ্চ ভেঙে পড়লেও বাংলার পুলিশ আধিকারিকরা এগিয়ে আসেননি। ঘটনার আগে থেকেই তাঁরা ঘটনাস্থান থেকে উধাও হয়ে যান। কিন্তু প্যান্ডেল ভেঙে পড়ার পরও সাধারণ মানুষ সেখান থেকে সরে যাননি। সবাই উঠে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীর কথা শুনেছেন।..
                 

৯০জন মহিলাকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার পুরোহিত

yesterday  
খবর / ঈনাদু/ দেশ  
                 

স্যানিটারি ন্যাপকিন থেকে উঠল GST

yesterday  
খবর / ঈনাদু/ দেশ  
                 

অজ্ঞান না করে লাইগেশনের অভিযোগ, অসুস্থ ৭ মহিলা

yesterday  
খবর / ঈনাদু/ জলপাইগুড়ি  
                 

লোকসভা ভোটে একলা চলবে তৃণমূল

yesterday  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ২১ জুলাই : প্রকাশ্যে বলেননি সেভাবে কখনও। কিন্তু, তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় অনেকবারই বুঝিয়ে দিয়েছেন রাহুল গান্ধিকে নেতা মানতে অসুবিধা আছে তাঁর। ঠিক যেমনটা তাঁর পছন্দ নয় প্রদেশ কংগ্রেসের নেতাদের। অথচ রাজনৈতিক মহলে জল্পনা ছিল, আগামী লোকসভা ভোটে ফের জোট বাঁধবে কংগ্রেস এবং তৃণমূল। কারণ অন্য রাজ্যে BJP-কে হারাতে একের বিরুদ্ধে এক প্রার্থীর ফর্মুলার বড় সমর্থক তিনি। অনেকবার বলেছেন সেকথা। বলেছেন আজকের মঞ্চ থেকেও। বলেন, "উত্তরপ্রদেশে যদি অখিলেশ-মায়াবতী জোট করে তবে সেই জোট পঞ্চাশটিরও বেশি আসন পাবে।" অথচ এরাজ্যের ক্ষেত্রে লোকসভা ভোটে জোটের সম্ভাবনা উড়িয়ে দিলেন মমতা। বললেন, "এরাজ্যে আমরা একাই ১০০। আমাদের কারও সঙ্গে জোট করার প্রয়োজন নেই।"..
                 

২০১৮-য় প্যান্ডেল ভেঙেছে, ২০১৯-এ সরকার ভাঙবে: অভিষেক

yesterday  
খবর / ঈনাদু/ কলকাতা  
                 

চোপড়ায় তৃণমূল কর্মীর বাড়িতে হামলা, নাবালিকা সহ জখম ৭

রায়গঞ্জ, ২১ জুলাই : পঞ্চায়েত ভোটের পর থেকেই গন্ডগোল অব্যাহত চোপড়া থানার লক্ষ্মীপুরের যত্রাগছ গ্রামে। আজ সেখানে এক তৃণমূল কর্মীর বাড়িতে হামলা ও মারধরের অভিযোগ উঠল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। চলে ছররা গুলি ও বোমা। গুলিতে এক নাবালিকা, দুই মহিলা সহ সাতজন জখম হয়েছেন। তাদের হাসপাতালে ভরতি করা হয়েছে।..
                 

টাকা না পাওয়ায় যুবতিকে খুনের অভিযোগ ; আটক স্বামী, শাশুড়ি

yesterday  
খবর / ঈনাদু/ পশ্চিমবঙ্গ  
                 

ভাড়াটে হিসেবে তৃণমূলকে ব্যবহার করে RSS : সেলিম

yesterday  
খবর / ঈনাদু/ কলকাতা  
                 

মুঘলসরাইতে উদ্ধার ২ কোটি, পুণেতে উদ্ধার ৩ কোটির বাতিল নোট

yesterday  
খবর / ঈনাদু/ দেশ  
                 

প্রতারণার অভিযোগে গ্রেপ্তার সরকারি আধিকারিক

                 

বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, আহত ১৭

yesterday  
খবর / ঈনাদু/ কোচবিহার  
                 

"কেন তোমাকে ফেরাতে পারলাম না আর ?" প্রসেনজিৎকে প্রশ্ন ঋতুপর্ণার

yesterday  
খবর / ঈনাদু/ টলি-tale  
প্রায় এক দশক পর প্রাক্তন ছবি দিয়ে পরদায় ফিরেছে প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটি। এর দু'বছর পর দৃষ্টিকোণ। সেই নয়ের দশকের কেমিস্ট্রি নিয়ে ফিরে এসেছে বাংলা ছবির প্রাক্তন এই জুটি। আগামীতে আরও ছবি উপহারের ইচ্ছে আছে তাঁদের। কিন্তু, এর মাঝেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে প্রশ্ন করে বসলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। প্রশ্নটা হল -"কেন তোমাকে ফেরাতে পারলাম না আর ?" তা শুনেই খানিকটা চমকে গেলেন বুম্বাদা।..
                 

গোরু পাচারের অভিযোগে ফের পিটিয়ে খুন রাজস্থানে

yesterday  
খবর / ঈনাদু/ দেশ  
আলওয়ার(রাজস্থান), ২১ জুলাই : দেশে গত কয়েক মাসে বিভিন্ন গুজবের জেরে গণপিটুনিতে একাধিক ব্যক্তির মৃত্যু হয়েছে। সংসদে অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনা চলাকালীন গতকাল বিষয়টি নিয়ে বিরোধীদের তীব্র সমালোচনার মুখে পড়তে হয় সরকারকে। যা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংকে জবাব দিতে হয়। এরমধ্যেই গতরাতে আবার গো-রক্ষার নামে একজনকে পিটিয়ে মারার অভিযোগ উঠল রাজস্থানে। আলওয়ারের রামগড়ে ঘটনা ঘটেছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।..
                 

আজ ২১ জুলাইয়ের মঞ্চ থেকে কি নিশানা দিল্লি ? উৎসুক কর্মীরা

2 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ২১ জুলাই : প্রস্তুতি শেষ। প্রহর গোনা চলছে। আজ কয়েক লাখ কর্মী সমর্থকের সামনে ২১ জুলাইয়ের মঞ্চে বক্তব্য রাখবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু কী বার্তা দেবেন তিনি? রাজনৈতিক মহলের মত, অন্যবারের তুলনায় এবারের ২১ জুলাই বেশ কিছুটা আলাদা। কারণ আগামী বছর লোকসভা ভোটের আগে এটাই শেষ ২১ জুলাই। তাই আজকের সভা থেকেই কর্মী সমর্থকদের লোকসভা নির্বাচনের লক্ষ্যে কাজ শুরু করার নির্দেশ দিতে পারেন তিনি।..
                 

বাথরুমে পড়ে রোগীমৃত্যুতে উত্তেজনা বসিরহাট হাসপাতালে

                 

"আর পারছি না স্যার", ভারপ্রাপ্ত অধ্যক্ষের সামনে কান্না মায়ের

2 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ২১ জুলাই : "আর পারছি না স্যার।" বলতে গিয়ে কেঁদে ফেললেন মেডিকেলে অনশনরত ছাত্র দেবাশিস বর্মণের মা ললিতাদেবী। গতকাল অনশনকারীদের সঙ্গে দেখা করতে আসেন মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রামানুজ সিনহা। তাঁর সামনে আন্দোলনকারীদের দাবি মেনে নেওয়ার আর্জি জানান ললিতাদেবী। ভারপ্রাপ্ত অধ্যক্ষকে হাতজোড় করে আকুল আর্তি জানান তিনি। বলেন, "ওরা তো অন্যায্য কিছু দাবি করেনি।"..
                 

"না খেয়েই থাকব" ; হুঁশিয়ারি মেডিকেলে অনশনরত ছাত্রের

2 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ২১ জুলাই : শারীরিক অবস্থা ভালো নয়, তবুও চিকিৎসা গ্রহণ করতে অস্বীকার করেছেন মেডিকেলে অনশনরত পড়ুয়া অনিকেত চট্টোপাধ্যায়। দাবি পূরণ না হওয়া পর্যন্ত তিনি না খেয়েই থাকবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন। পাশাপাশি, তাঁর শারীরিক অবস্থার যা কিছু ক্ষতি হবে, তার দায় নিতে হবে কর্তৃপক্ষকে। এই হুঁশিয়ারি দিলেন তিনি।..
                 

নেই উপযুক্ত পরিকাঠামো, উদ্বোধনের পর ধুঁকছে সরকারি টেস্টিং ল্যাব

2 days ago  
খবর / ঈনাদু/ দার্জিলিং  
                 

NDA-র সঙ্গে ১২৫ কোটি ভারতবাসীর সমর্থন রয়েছে: মোদি

2 days ago  
খবর / ঈনাদু/ দেশ  
                 

রাহুলের চোখের ইশারা "মিষ্টি ব্যবহারের" পরিচয়, বলছেন প্রিয়া

2 days ago  
খবর / ঈনাদু/ দেশ  
                 

আগামীকাল বৃষ্টির পূর্বাভাস, ভ্যাপসা গরম থেকে মিলতে পারে মুক্তি

2 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ২০ জুলাই : ভ্যাপসা গরমে নাজেহাল শহরবাসী। চড়চড় করে বাড়ছে উষ্ণতার পারদ। তাপমাত্রা স্বাভাবিকের থেকে প্রায় ৪ ডিগ্রি বেশি। আদ্রতার পরিমাণও স্বাভাবিকের থেকে অনেকটাই বেশি। সব মিলিয়ে শহরজুড়ে এক অস্বস্তিকর পরিস্থিতি তৈরি হয়েছে। তবে আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ। এবং আগামী ৪৮ ঘণ্টায় শক্তি বাড়াবে নিম্নচাপটি।..
                 

বিয়ের পরও স্বামীর অন্য 'প্রেম', প্রতিবাদে খুন মহিলা

2 days ago  
খবর / ঈনাদু/ পশ্চিমবঙ্গ  
মালদা, ২০ জুলাই : ১৩ বছর বিয়ে হয়েছে। এখনও সন্তান হয়নি। এনিয়ে স্ত্রী'কে শুনতে হত খোঁটা। দু'বছর আগে গ্রামের এক যুবতির সঙ্গে গড়ে উঠেছিল বিবাহ বহির্ভূত সম্পর্ক। এনিয়ে স্বামী-স্ত্রী'র মধ্যে চলত বিবাদ। এই দুই সমীকরণ মিলিয়েই ৩৫ বছরের এক মহিলাকে শ্বাসরোধ করে খুনের অভিযোগ উঠল স্বামীর বিরুদ্ধে। খুনে মদত দেওয়ার অভিযোগ উঠেছে আরও তিনজনের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে মানিকচক থানার চৌকি গ্রামে। আজ মৃতের বাবা মানিকচক থানায় ৪ জনের বিরুদ্ধে মেয়েকে খুন করার অভিযোগ দায়ের করেছেন। তবে ঘটনার পর এলাকা ছেড়ে পালিয়েছে অভিযুক্তরা।..
                 

“সংসদে চিপকো আন্দোলন শুরু করেছেন রাহুল”, কটাক্ষ রাজনাথের

2 days ago  
খবর / ঈনাদু/ দেশ  
দিল্লি, ২০ জুলাই : কংগ্রেস সভাপতি সংসদে ‘চিপকো আন্দোলন’ শুরু করেছেন। প্রধানমন্ত্রীকে রাহুলের আলিঙ্গন করাকে এভাবেই কটাক্ষ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। সংসদে অনাস্থা নিয়ে নিজের বক্তব্য শেষ করার পরে প্রধানমন্ত্রীকে জড়িয়ে ধরেন রাহুল গান্ধি। প্রথমে রাহুলের এহেন আচরণে প্রধানমন্ত্রী কিছুটা হকচকিয়ে যান। মুহূর্তে তা সামলে নিয়ে পালটা রাহুলের সঙ্গে হাত মেলান। যদিও ফিরে গিয়ে নিজের দলের অন্য সাংসদ সদস্যদের প্রতি তিনি একটি চোখ বন্ধ করে ইশারা করেন। যদিও আলিঙ্গনের পর এক চোখ বন্ধ করে রাহুলের ইশারা করা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন লোকসভার অধ্যক্ষ সুমিত্রা মহাজন। রাহুলের ব্যবহার সঠিক ছিল না বলেও তিনি মন্তব্য করেন।..
                 

IIT-তে ছাত্রী কম কেন ? প্রশ্ন রাষ্ট্রপতির

                 

লুটের পর ডাকাতকে ধরে গণধোলাই শ্যামনগরে

                 

এবার সঞ্জয় দত্তের বায়োপিক বানাবেন রামগোপাল বর্মা

2 days ago  
খবর / ঈনাদু/ বলি Buzz  
                 

তিলজলায় নাবালিকাকে ধর্ষণের চেষ্টা, গ্রেপ্তার প্রতিবেশী

2 days ago  
খবর / ঈনাদু/ পশ্চিমবঙ্গ  
                 

পুজোর আগেই সেজে উঠছে আসানসোল

2 days ago  
খবর / ঈনাদু/ বর্ধমান  
                 

উদ্ধার আরও ৩ মৎস্যজীবীর মৃতদেহ, নিখোঁজ ১৪

কাকদ্বীপ, ২০ জুলাই : বঙ্গোপসাগরে দুর্যোগের মধ্যে পড়ে ১৭ জুলাই তলিয়ে যায় তিনটি ট্রলার। ১৯ জন মৎস্যজীবী নিখোঁজ হয়ে যান। তাঁদের মধ্যে গতকাল আরও তিনজনের মৃতদেহ উদ্ধার হল। এর ফলে এখনও পর্যন্ত মোট পাঁচজন মৎস্যজীবীর মৃতদেহ উদ্ধার হয়েছে। বাকি ১৪ জনের খোঁজে তল্লাশি চালাচ্ছেন উপকূলরক্ষী বাহিনী ও বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীরা। উদ্ধার হওয়া ট্রলারটিকে ফেজারগঞ্জের দিকে নিয়ে আসা হচ্ছে বলে জানা গেছে।..
                 

রেলের লোহা পাচারে ধৃত আধিকারিকের ৭ দিনের জেল

2 days ago  
খবর / ঈনাদু/ পশ্চিমবঙ্গ  
                 

মেরঠের মাংস প্রক্রিয়াকরণ কারখানায় গ্যাস লিক করে মৃত ৩

2 days ago  
খবর / ঈনাদু/ দেশ  
                 

ওড়িশায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মৃত ৫ ছাত্র

3 days ago  
খবর / ঈনাদু/ দেশ  
                 

তরল মাদক সহ ধৃত দুষ্কৃতী

                 

মেট্রোর প্রকল্পের জট কাটাতে বাড়ি ভাঙার নির্দেশ হাইকোর্টের

3 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ২০ জুলাই : আদালতের নির্দেশে অবশেষে জট কাটতে চলেছে নিউ গড়িয়া-এয়ারপোর্ট মেট্রো রেল প্রকল্পের। স্যাটেলাইট টাউনশিপের একটি জমির জন্য মেট্রোর প্রকল্প আটকে ছিল। বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। অবশেষে গতকাল হাইকোর্টের বিচারপতি হরিশ ট্যান্ডন জমির মালিককে বাড়ি ভাঙার নির্দেশ দেন। সেই সঙ্গে তাঁকে চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট দপ্তর থেকে ক্ষতিপূরণের জন্য আবেদন করারও নির্দেশ দিয়েছেন।..
                 

রোগীমৃত্যুতে গাফিলতির অভিযোগ থেকে চিকিৎসককে অব্যাহতি হাইকোর্টের

3 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ২০ জুলাই : চিকিৎসায় গাফিলতিতে রোগীমৃত্যুর অভিযোগ থেকে এক চিকিৎসককে অব্যাহতি দিল কলকাতা হাইকোর্ট। গতকাল বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় এবং বিচারপতি অমৃতা সিনহার ডিভিশন বেঞ্চ চিকিৎসক স্নিগ্ধেন্দু ঘোষের বিরুদ্ধে মেডিকেল কাউন্সিলের সিদ্ধান্ত খারিজ করে দিয়েছে। ৪৮ ঘণ্টার মধ্যে ওই চিকিৎসকের নাম মেডিকেল রেজিস্টারে নথিভুক্ত করার নির্দেশ দিয়েছেন বিচারপতিরা। একইসঙ্গে আদালত জানিয়েছে, চিকিৎসক মনে করলে মেডিকেল কাউন্সিলের কাছে ক্ষতিপূরণ চেয়ে আইনানুগ ব্যবস্থা নিতে পারেন।..
                 

ধর্মঘট মিটলেও অশান্ত মণিপুর, গুলিতে জখম ১

3 days ago  
খবর / ঈনাদু/ দেশ  
ইম্ফল, ২০ জুলাই : মণিপুরের পরিস্থিতি আরও ঘোরালো হল। গতকাল রাতে আন্দোলনকারীরা ইম্ফলে মশাল মিছিল করছিলেন। তখন তাঁদের ছত্রভঙ্গ করতে পুলিশ গুলি চালায়। গুলিতে এক মহিলা আন্দোলনকারী জখম হন। উল্লেখ্য, মণিপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে তাঁর পদ থেকে সরানোর দাবিতে রাজ্যজুড়ে আন্দোলন চলছে। ১৭ জুলাই থেকে আন্দোলনকারীরা ৪৮ ঘণ্টার সাধারণ ধর্মঘটের ডাক দিয়েছিলেন। তা গতকাল রাত ১২টায় শেষ হয়েছে। ধর্মঘটের সময়সীমা আরও বাড়ানো হবে কিনা, তা নিয়ে আন্দোলনকারীরা এখনও কিছু জানায়নি।..
                 

২১ জুলাই যানজট এড়াতে পুলিশের বিশেষ পরিকল্পনা

3 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ২০ জুলাই : ২১ জুলাই-এর এবার ২৫ তম বর্ষপূর্তি। তাই সভায় জনসমাগমও অন্যবারের চেয়ে বেশি হওয়ার সম্ভাবনা। ওইদিন শহরে যানজট নিয়ন্ত্রণে এখন থেকেই তৎপর হয়ে উঠেছে লালবাজার। পুলিশ সূত্রে খবর, বড় মিছিলগুলি সভাস্থানে পৌঁছাবে শিয়ালদা স্টেশন, হাওড়া স্টেশন, শ্যামবাজার, হেস্টিংস, হাজরা ও গিরিশ পার্ক থেকে। সাধারণ মানুষকে ওইদিন ওই রুটগুলি এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে।..
                 

PPP মডেলে নতুন কোর্স উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে

3 days ago  
খবর / ঈনাদু/ দার্জিলিং  
                 

১৫ সেপ্টেম্বরের মধ্যে সম্পন্ন করতে হবে মোহনবাগান ক্লাবের নির্বাচন : হাইকোর্ট

3 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
                 

পাশ-ফেলের দাবিতে SUCI-র বিক্ষোভ, লাঠিচার্জ পুলিশের

3 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ১৯ জুলাই : ক্লাস এইট পর্যন্ত চালু করতে হবে পাশ-ফেল। এই দাবিতে SUCI আজ রাজভবন ঘেরাও অভিযানের ডাক দেয়। রাজভবনের তিনটে গেটেই দফায় দফায় বিক্ষোভ দেখায় সমর্থকরা। সেই সময় বিক্ষোভ সামাল দিতে পুলিশ লাঠিচার্জও করে। ঘটনায় মোট ১৩০ জনকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের মধ্যে কয়েকজনকে নিয়ে যাওয়া হয় সেন্ট্রাল লকআপে। আর বাকিদের নিয়ে যাওয়া হয় হেয়ার স্ট্রিট থানায়।..
                 

শিলিগুড়িতে মধ্যবিত্তের আবাসন বানাবে SJDA

3 days ago  
খবর / ঈনাদু/ দার্জিলিং  
                 

পুকুর ভরাটের অভিযোগে গ্রেপ্তার তৃণমূল কাউন্সিলর, পরে জামিন

ব্যারাকপুর, ১৯ জুলাই : পুকুর ভরাটের অভিযোগে তৃণমূল কাউন্সিলরকে গ্রেপ্তার করেছিল খড়গা থানার পুলিশ। কাউন্সিলরের নাম সঞ্জীব পাল চৌধুরী ওরফে ববি। তিনি উত্তর ২৪ পরগনার খড়দা পৌরসভার ১৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের কাউন্সিলর। ওই কাউন্সিলর সহ মোট ৪ জনের বিরুদ্ধে DLRO অ্যাক্ট এবং ১৭ AWB ইনল্যান্ড অ্যাক্ট ১৯৮৪ ধারায় অভিযোগ আনা হয়েছে। আজ তাদের ব্যারাকপুর আদালতে তোলা হলে সুনির্দিষ্ট প্রমাণের অভাবে তৃণমূল কংগ্রেস কাউন্সিলরকে জামিনে ছেড়ে দেওয়া হয়। দুজনকে পুলিশ হেপাজতের ও একজনকে জেল হেপাজতের নির্দেশ দেন বিচারক।..
                 

মোদির সভায় প্যান্ডেল ভেঙে আহতদের আর্থিক সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর

মেদিনীপুর, ১৯ জুলাই : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভায় প্যান্ডেল ভেঙে আহতদের দেখতে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথমে মেদিনীপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে আসেন তিনি। কথা বলেন সেখানে ভরতি থাকা আহতদের সঙ্গে। পরে একটি নার্সিংহোমে ভরতি থাকা কয়েকজন আহতকে দেখতে যান তিনি। মোট পাঁচজন আহতকে ১ লাখ টাকা করে আর্থিক সাহায্যের কথাও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। প্যান্ডেল ভেঙে পড়ে আহত এক পুলিশ কর্মীর পরিবারকেও ১ লাখ আর্থিক সাহায্য করা হবে। এছাড়া চারজন আহতর পরিবারকে দেওয়া হবে ৫০ হাজার টাকা করে সাহায্য।..
                 

ইসলামপুরে আগুনে পুড়ে গেল ১৮টি বাড়ি

                 

আসানসোলে বিদ্যুতের সাবস্টেশন তৈরিতে বাধা, লাঠিচার্জ পুলিশের

3 days ago  
খবর / ঈনাদু/ বর্ধমান  
কুলটি, ১৯ জুলাই : বিদ্যুতের সাবস্টেশন তৈরি নিয়ে বিদ্যুৎ সংস্থার কর্মীদের সঙ্গে স্থানীয় বাসিন্দাদের বচসা বাধল কুলটির রাধানগর হাটিয়া এলাকায়। বিদ্যুৎ সংস্থার কর্মীরা পুলিশে খবর দিলে ঘটনাস্থানে পৌঁছায় কুলটি থানার নিয়ামতপুর ফাঁড়ির পুলিশ। স্থানীয় বাসিন্দা ও পুলিশের মধ্যে বচসা শুরু হয়। পরে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়ে দু'পক্ষ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে পুলিশ। ঘটনায় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।..
                 

আড্ডায় কুমার শানু

3 days ago  
খবর / ঈনাদু/ বলি Buzz  
আশিকি, সাজান, বাজ়িগর, ১৯৪২-লাভ স্টোরি, দিল হ্যায় কি মানতা নেহি, দিওয়ানা, পরদেশ, ধড়কন, কসুর...কোনটা ছেড়ে কোন ছবিটার কথা বলা যায়। প্রত্যেক ছবির গান তাঁর হিট। তিনি কেদারনাথ বন্দ্যোপাধ্যায়। সকলের কুমার শানু। গানের জগতে এসে নামটা বদলে ছিলেন। কারণ, তিনি যে কিশোর কুমারের ফ্যান। তাই নামের আগে বসেছিল কুমার। আটের দশকে গানের জগতে আসেন। বাংলাদেশি ছবিতে গান করার পর ১৯৮৯ সালে হিরো হিরালাল ছবিতে প্রথম হিন্দি প্লেব্যাক। এরপর জাদুগর, আশিকি, সাজন, দিওয়ানা, বাজ়িগর, ১৯৪২-লাভ স্টোরিতে একের পর এক হিট গান। আশিকির সব হিট গানই তাঁর গলায়।..
                 

২৪ ঘণ্টাতেই কুরিয়র ডেলিভারি, অ্যাপ আনল মুম্বইয়ের কিশোর

3 days ago  
খবর / ঈনাদু/ দেশ  
                 

দুর্ঘটনার স্মৃতি মুছে এলফিনস্টন স্টেশনের নতুন নাম প্রভাদেবী

3 days ago  
খবর / ঈনাদু/ দেশ  
                 

প্রধানমন্ত্রীর সভায় বাস দেয়নি, বাস চালক-খালাসিকে মারধরের অভিযোগ

3 days ago  
খবর / ঈনাদু/ হুগলী  
                 

কাজ থেকে বরখাস্ত করায় মালিকের ছেলেকে ছুরির আঘাত, অভিযুক্ত লরিচালক

3 days ago  
খবর / ঈনাদু/ মালদা  
                 

APSC-র নিয়োগে দুর্নীতির অভিযোগ, গ্রেপ্তার BJP সাংসদের মেয়ে সহ ১৯

3 days ago  
খবর / ঈনাদু/ দেশ  
                 

উত্তরবঙ্গের নার্সিংহোমের সঙ্গে বাতিল চুক্তি, শিশুসাথীর সুবিধা নিতে যেতে হবে কলকাতা !

4 days ago  
খবর / ঈনাদু/ দার্জিলিং  
                 

মেডিকেলে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি, বাড়ছে অনশনকারীর সংখ্যাও

4 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
                 

বক্তব্যের গোলকধাঁধায় ঢাকা পড়ছে প্যান্ডেল ভাঙার কারণ

4 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ১৯ জুলাই : এ যেন এক গোলকধাঁধা। রাজনৈতিক এবং প্রশাসনিক মহলে চলছে দোষারোপ ও পালটা দোষারোপের পালা। কিন্তু, মেদিনীপুরে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে দর্শক আসনের প্যান্ডেল ভেঙে পড়ার কারণ নিয়ে এখনও ধোঁয়াশা অব্যাহত। ডেকোরেটরের মালিক রাজীব সিং-এর দাবি, "পূর্ত দপ্তর তিনদিন ধরে সমস্ত যাচাই করেছিল।" অন্যদিকে জেলা পূর্ত দপ্তরের কর্তা বলছেন,"আমাদের দায়িত্ব ছিল শুধুই VVIP জ়োনের বিষয়ে। দর্শক আসনের জন্য তৈরি হওয়া প্যান্ডেল আমরা দেখিনি।"..
                 

সরকারের কাছে কমিশন প্রথা না তোলার অনুরোধ বাস মালিকদের

4 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ১৮ জুলাই : রেষারেষির জেরে দুর্ঘটনায় লাগাম টানতে বেসরকারি বাসে কমিশন প্রথা তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। ১ অগাস্ট থেকেই ড্রাইভার, কন্ডাক্টর সহ অন্য কর্মীদের বেতন দেওয়ার ব্যবস্থা চালু করার কথাও বলা হয়েছিল। কিন্তু, দিন এগিয়ে এলেও এখনও পর্যন্ত সরকারের তরফে বাস মালিকদের কাছে কোনও নির্দিষ্ট গাইডলাইন এসে পৌঁছয়নি। কীভাবে ও কত পরিমাণ বেতন দেওয়া হবে তাও সরকারের তরফে জানানো হয়নি বলে অভিযোগ বাস মালিকদের। এর পাশাপাশি কমিশন প্রথা না তোলার জন্য সরকারকে আরও একবার বিবেচনা করার অনুরোধ জানান তাঁরা।..
                 

চন্দ্রকোনায় দলীয় কর্মীর মৃতদেহ রাস্তায় রেখে বিক্ষোভ তৃণমূলের

                 

শিয়রে নিম্নচাপ, ভাসতে পারে ২১ জুলাইয়ের সভা

4 days ago  
খবর / ঈনাদু/ কলকাতা  
কলকাতা, ১৮ জুলাই : প্রতিবছর ২১ জুলাইয়ের শহিদ স্মরণসভায় জনজোয়ার হয়। কিন্তু এবছর সভা জনজোয়ারে নয়, ভাসতে পারে বরুণদেবের আশীর্বাদে। আজ এমনই আভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর। জানা গেছে, ইতিমধ্যেই বঙ্গোপসাগরে তৈরি হয়েছে গভীর নিম্নচাপ। তার জেরে কলকাতাসহ গোটা দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী কয়েক দিনে।..
                 

আদালতের নির্দেশে ঋতুমতীরাও ঢুকতে পারবেন সবরীমালা মন্দিরে

4 days ago  
খবর / ঈনাদু/ দেশ  
দিল্লি, ১৮ জুলাই : যে কোনও মন্দিরে প্রবেশ সাংবিধানিক অধিকার। কোনও আইনের উপর এটা নির্ভর করে না। শবরীমালা মন্দিরে প্রবেশে মহিলাদের নিষেধাজ্ঞা তোলা নিয়ে একটি মামলার শুনানিতে এই নির্দেশ দিয়েছে দেশের শীর্ষ আদালত। ১০ বছর থেকে ৫০ বছর বয়সী মহিলাদের প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা রয়েছে ওই মন্দিরে। মূলত ঋতুমতী মহিলাদের মন্দিরে ঢোকা আটকাতে এই নির্দেশিকা জারি করা হয়। কিন্তু আজ দেশের শীর্ষ আদালতের নির্দেশে ওই মন্দিরে মহিলাদের প্রবেশের ক্ষেত্রে আর নিষেধাজ্ঞা রইল না।..